অ্যাকসেসিবিলিটি লিংক

বিশ্বকাপের উত্তাপ: বাংলাদেশের কুষ্টিয়ায়, টানানো হয়েছে হাজার ফুট দৈর্ঘের পতাকা


বিশ্বকাপের উত্তাপ: বাংলাদেশের কুষ্টিয়ায়, টানানো হয়েছে হাজার ফুট দৈর্ঘের পতাকা

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার বাকি মাত্র একদিন। বিশ্বকাপ আসলেই বাংলাদেশে শুরু হয়ে যায় ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের যুক্তিতর্ক, কে জিতবে এবার। বিশ্বকাপ উত্তেজনার অংশ হিসেবে বাংলাদেশের কুষ্টিয়া জেলার প্রত্যন্ত গ্রামে সমর্থকরা তৈরি করেছে হাজার ফুট দৈর্ঘের আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকা।

ইতোমধ্যে এ নিয়ে জল্পনা-কল্পনা ও একে-অপরের সঙ্গে সমর্থন প্রকাশের লড়াই শুরু হয়ে গেছে। সর্বত্র উড়ছে আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকা।সারা বিশ্বের ফুটবল ভক্তদের মতো বাংলাদেশের কুষ্টিয়ার ফুটবলপ্রেমীরাও উচ্ছ্বসিত।

এই বিশ্বকাপকে স্মরণীয় করে রাখতে জেলার কুমারখালীর জগন্নাথপুর ইউনিয়নের বাকচি সাতপাখিয়া ও খোকসা উপজেলার গোপগ্রাম ইউনিয়নের শ্যামগঞ্জের ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকরা এক মাস ধরে সড়কের দুই পাশে গাছে ও খুঁটিতে তাদের প্রিয় দলের পতাকা লাগিয়েছে।

এখানকার ফুটবলপ্রেমীরা প্রিয় দলের প্রতি তাদের সমর্থন ও ভালোবাসা জানাতে বিভিন্ন স্থানে ব্যানার ও ফেস্টুন টাঙানো, পতাকা উত্তোলনসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এই কাজের অংশ হিসেবে তারা ব্রাজিল ও আর্জেন্টিনার দুটি বিশাল পতাকা তৈরি করে।আর্জেন্টিনার পতাকাটি প্রায় ১৫০০ ফুট ও ব্রাজিলের পতাকাটি প্রায় ১২৫০ ফুট দৈর্ঘের ।২০১০ সাল থেকে স্থানীয় বাসিন্দারা এই ধরনের পতাকা টাঙিয়ে আসছেন। পতাকা দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন বয়সের মানুষ আসছেন গোপগ্রামে।

আর্জেন্টিনা সমর্থক শামীম বলেন, “এ বছর ভালো খেলছে প্রিয় দল আর্জেন্টিনার খেলোয়াড়েরা। আশা করি ফাইনালে ব্রাজিল-কে হারিয়ে কাপ আমরাই দখল করব।”

অন্যদিকে ব্রাজিলের সমর্থক রাশিদুল বলেন, “আমরা পাঁচবারের চ্যাম্পিয়ন। এবার আমরা কাপ নেব। তবে ফাইনালে আর্জেন্টিনা-কে প্রতিপক্ষ হিসেবে দেখতে চাই।”

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান বলেন, “এতে কোনো সমস্যা নেই। লোকজন তাদের নিজ নিজ দলকে সমর্থন করছে। তবে আইনশৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না হয় সেদিকে খেয়াল রাখতে হচ্ছে।”

এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবগত রয়েছে বলেও জানান ওসি।

XS
SM
MD
LG