অ্যাকসেসিবিলিটি লিংক

কলোরাডোতে গুলি: বিদ্বেষপ্রসূত অপরাধ, হত্যার অভিযোগে সন্দেহভাজন গ্রেপ্তার


কলোরাডো স্প্রিংসে এলজিবিটি নাইটক্লাব কিউ-তে গোলাগুলির একদিন পরে ফুলের তোড়া দিয়ে একজন ব্যক্তি শ্রদ্ধার্ঘ্য অর্পন করছেন। ২১ নভেম্বর, ২০২২।
কলোরাডো স্প্রিংসে এলজিবিটি নাইটক্লাব কিউ-তে গোলাগুলির একদিন পরে ফুলের তোড়া দিয়ে একজন ব্যক্তি শ্রদ্ধার্ঘ্য অর্পন করছেন। ২১ নভেম্বর, ২০২২।

সোমবার কলোরাডো স্প্রিংস শহরের কর্তৃপক্ষ বলেছে, সপ্তাহান্তে একটি এলজিবিটিকিউ নাইট ক্লাবে গুলি চালানোর ঘটনায় তারা ২২ বছর বয়সী একজন ব্যক্তির বিরুদ্ধে ঘৃণামূলক অপরাধের অভিযোগ এনেছে। এতে ৫ জন নিহত এবং ১৮ জন আহত হয়েছে।

কর্মকর্তারা বলেছেন, সন্দেহভাজন ব্যক্তিকে খুনের ৫টি অভিযোগে এবং শারীরিক আঘাতের মাধ্যমে পক্ষপাত-প্রণোদিত অপরাধ-এর ৫টি অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। “শারীরিক আঘাতের মাধ্যমে পক্ষপাত-প্রণোদিত অপরাধ” হলো কলোরাডোর বিদ্বেষপ্রসূত অপরাধ বিষয়ক আইনের পরিভাষা।

কলোরাডো স্প্রিংসের এলজিবিটিকিউ সম্প্রদায়ের জন্য একটি প্রধান সামাজিক কেন্দ্র, ক্লাব কিউ-তে, শনিবার গভীর রাতে হামলাটি ঘটে। কর্মকর্তারা এবং ক্লাবের মালিকরা বলেছেন, হত্যাকারী বডি আর্মার পরে এবং একটি এআর-১৫ মডেলের রাইফেল নিয়ে ক্লাবে প্রবেশ করেছিল এবং সাথে সাথে গুলি শুরু করে।

পুলিশ কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে এবং সন্দেহভাজন ব্যক্তিকে হেফাজতে নেয়।

এই হত্যাকাণ্ড এমন এক সময়ে ঘটে যখন যুক্তরাষ্ট্রে এলজিবিটিকিউ সম্প্রদায় ডানপন্থী রাজনীতিবিদ এবং কর্মীদের কাছ থেকে ক্রমবর্ধমান কঠোর আক্রমণের শিকার হচ্ছে।

যদিও কলোরাডো যুক্তরাষ্ট্রের সবচেয়ে অতিথি বৎসল রাজ্যগুলোর মধ্যে একটি, তবে এলজিবিটিকিউ সম্প্রদায়ের ক্ষেত্রে রাজ্যটি বেশ রক্ষণশীল। অন্যান্য অনেক কিছুর মধ্যে এটি যুক্তরাষ্ট্রের বিমান বাহিনী একাডেমি এবং সামাজিকভাবে রক্ষণশীল কর্মী সংগঠন ফোকাস অন দ্যা ফ্যামিলি- উভয়ই এখানে অবস্থিত।ফোকাস অন দ্য ফ্যামিলি বছরের পর বছর ধরে এলজিবিটিকিউ অধিকারের বিরুদ্ধে লবিং চালাচ্ছে।

XS
SM
MD
LG