অ্যাকসেসিবিলিটি লিংক

থ্যাংকস গিভিং ভ্রমণের ভীড়; নতুন কিছু বিধিনিষেধ


ভ্রমণকারীরা জর্জিয়ার আটলান্টায় থ্যাংকস গিভিং ছুটির আগে হার্টসফিল্ড-জ্যাকসন আটলান্টা আন্তর্জাতিক বিমানবন্দরে একটি নিরাপত্তা চৌকির মধ্য দিয়ে যাচ্ছে। ২২ নভেম্বর, ২০২২।
ভ্রমণকারীরা জর্জিয়ার আটলান্টায় থ্যাংকস গিভিং ছুটির আগে হার্টসফিল্ড-জ্যাকসন আটলান্টা আন্তর্জাতিক বিমানবন্দরে একটি নিরাপত্তা চৌকির মধ্য দিয়ে যাচ্ছে। ২২ নভেম্বর, ২০২২।

এই বছর থ্যাংকস গিভিং ভ্রমণে আবার ভিড় দেখা দিয়েছে। মুদ্রাস্ফীতির উদ্বেগকে পাশ কাটিয়ে রেখে প্রিয়জনদের সাথে পুনরায় মিলিত হতে এবং কোভিড-১৯ এর কারণে অনেকদিন বন্ধ থাকার পরে কিছুটা স্বাভাবিকতা উপভোগ করতে নজিরবিহীন সংখ্যক মানুষ প্লেনে চড়ে বসেছে।

কাজ এবং বিশ্রাম সংক্রান্ত অভ্যাসের পরিবর্তন ভিড় কমিয়ে দিতে পারে এবং ছুটির দিনে ভ্রমণের স্বাভাবিক চাপ কমাতে পারে। বিশেষজ্ঞরা বলছেন, অনেকে ছুটির ভ্রমণ দ্রুত শুরু করবেন বা স্বাভাবিকের চেয়ে দেরিতে বাড়ি ফিরবেন কারণ তারা কিছুদিন বাড়ি থেকে কাজ করবেন অথবা অন্তত বসকে বলবেন যে, তারা বাড়ি থেকে কাজ করছেন।

ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন সোমবার ২ কোটি ৬০ লাখের বেশি ভ্রমণকারীকে নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে নিয়ে গেছে । এই সংখ্যা ২০১৯ সালে থ্যাংক্সগিভিং-এর আগের সোমবারের ২ কোটি ৫০ লাখকে ছাড়িয়ে গেছে।রবিবারও একই ঘটনা ঘটেছে।প্রথম বারের মতো থ্যাংকস গিভিং-এর সপ্তাহে বিমানে যাত্রীর সংখ্যা প্রাক-মহামারীর সময়কে ছাড়িয়ে গেছে।

এই বছর যাত্রীর সংখ্যা বেড়ে যাওয়ায় আমেরিকার বিমানগুলো হিমশিম খাচ্ছে।

যুক্তরাষ্ট্রের বিমান প্রতিষ্ঠানগুলো ২০১৯ সালের থ্যাংকস গিভিং সপ্তাহের তুলনায় এই সপ্তাহে ১৩ শতাংশ কম বিমান চলাচল করানোর পরিকল্পনা করেছে। তবে, ভ্রমণ গবেষনা প্রতিষ্ঠান সিরিয়ামের তথ্য অনুসারে,বৃহদায়তনের প্লেন ব্যবহার করা হবে বলে আসন সংখ্যা মাত্র ২ শতাংশ হ্রাস পাবে।

বিমানের চালক বা যাত্রী কাউকেই গত বছরের তুলনায় পেট্রোল এবং বিমানের বর্ধিত ভাড়া বা মুদ্রাস্ফীতি এবং অর্থনীতির ব্যাপক উদ্বেগের কারণে বিচলিত মনে হচ্ছে না। এর থেকে বড়দিন বা নববর্ষে বড় ধরণের ভ্রমণের পূর্বাভাষ পাওয়া যাচ্ছে।

XS
SM
MD
LG