অ্যাকসেসিবিলিটি লিংক

বিশ্বকাপে অবশেষে গোল দিলেন লেভানডফস্কি, সৌদিদের ২-০ গোলে হারাল পোল্যান্ড


শনিবার বিশ্বকাপ গ্রুপ-সি এর পোল্যান্ড ও সৌদি আরবের ম্যাচটি শেষে বিজয় উদযাপন করছেন পোল্যান্ডের খেলোয়াড়রা, এডুকেশন সিটি স্টেডিয়াম, আল রায়ান, কাতার, ২৬ নভেম্বর ২০২২।

বিশ্বকাপের ম্যাচে শনিবার অবশেষে গোল করতে পেরেছেন রবার্ট লেভানডফস্কি। শনিবারের ম্যাচে পূর্ণ সময় শেষে সৌদি আরবকে ২-০ গোলে হারিয়েছে পোল্যান্ড। এই জয়ের মধ্য দিয়ে পোল্যান্ডের নকআউট পর্বে যাওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে গিয়েছে।

৮২ মিনিটে গোল করার পর লেভানডফস্কির চোখ অশ্রুসিক্ত হয়ে উঠে। তিনি হাত দু’পাশে মেলে মাঠের কোণে দৌঁড়ে গিয়ে মাটিতে লুটিয়ে পড়েন। তার সতীর্থরা তাকে অভিনন্দন জানাতে ছুটে আসেন। উঠে দাঁড়িয়ে, মুখ মুছে, দর্শকদের উদ্দেশ্যে একটি চুম্বন ছুঁড়ে দেন তিনি।

লেভানডফস্কি বলেন, “আমার ভেতরে যা কিছু ছিল, সব স্বপ্ন, মুহুর্তটির গুরুত্ব, আমার শৈশবের সব স্বপ্ন, আজ সব সত্যি হয়েছে। এটা খুবই তাৎপর্যপূর্ণ ছিল।”

বিশ্বের সেরা ফরোয়ার্ডদের একজন লেভানডফস্কি। বিশ্বকাপে তার গোল করার ব্যর্থতা তাই অনেককেই অবাক করে রেখেছিল। কিন্তু এইবার, বিশ্বকাপে তার পঞ্চম ম্যাচে তার সেই শূন্যতার অবসান হল।

সৌদি আরবের বিরুদ্ধে ম্যাচটিতে ৪০ মিনিটেও লেভানডফস্কি গোলের সুযোগটি করে দিয়েছিলেন। ঐ গোলটির সময়ে সৌদি আরবের গোলকিপার মোহাম্মদ আল-ওয়াইস প্রথমে বাধা দিলেও লেভানডফস্কি খেলা চালিয়ে যেতে সক্ষম হন এবং বলকে পিওটর জিয়েলিন্সকির দিকে এগিয়ে দেন, যিনি অবশেষে বলকে প্রতিপক্ষের জালে পাঠাতে সক্ষম হন।

প্রথমার্ধের শেষে গিয়ে স্কোরে সমতা ফেরানোর সুযোগ পায় সৌদি আরব। কিন্তু পোল্যান্ডের গোলকিপার ভয়চেক সেজনি, সালেম আল দাউসারি’র পেনাল্টি কিকটিকে ফেরত পাঠিয়ে দেন। মোহাম্মদ আল-বুরাইক এর ফিরতি শটও আটকে দেন সেজনি।

দ্বিতীয়ার্ধেও সেজনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। সৌদি আরব বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করতে পারলেও সেজনির পারদর্শিতায় পোল্যান্ডের গোলে বল পাঠাতে পারেনি একবারও।

পরবর্তী ম্যাচে পোল্যান্ড মুখোমুখি হবে আর্জেন্টিনার। অপরদিকে সৌদি আরব গ্রুপ-সি এর তাদের শেষ ম্যাচটিতে মেক্সিকোর বিরুদ্ধে খেলবে।


XS
SM
MD
LG