অ্যাকসেসিবিলিটি লিংক

ডেনমার্ককে ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপের শেষ ১৬তে অস্ট্রেলিয়া


অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা কাতারের আল জানুব স্টেডিয়ামে ডেনমার্কের বিরুদ্ধে তাদের জয় উদযাপন করছে। ৩০ নভেম্বর, ২০২২।
অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা কাতারের আল জানুব স্টেডিয়ামে ডেনমার্কের বিরুদ্ধে তাদের জয় উদযাপন করছে। ৩০ নভেম্বর, ২০২২।

বুধবার ম্যাথু লেকির দুর্দান্ত একটি গোলে ডেনমার্ককে ১-০ গোলে হারিয়ে অস্ট্রেলিয়া ১৬ বছরের মধ্যে প্রথমবারের মতো বিশ্বকাপের নকআউট পর্বে খেলার সুযোগ পায়।

আল জানুব স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ডেনমার্ককে খেলার ৬০ মিনিটের মাথায় এক পালটা আক্রমণে কোণঠাসা করে ফেলে। লেকি দ্রুতগতিতে মাটি ঘেষা এক শটে গোলরক্ষক ক্যাসপার স্মিচেলকে পরাস্ত করেন।

ডেনমার্কের কোচ ক্যাসপার হুলমান্ড আক্রমণ ভাগের সকল খেলোয়াড়কে মাঠে নামান, কারণ তিনি সেই গোলের জন্য মরিয়া ছিলেন।র

তবে অস্ট্রেলিয়া ডি গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে। প্রথম স্থানে রয়েছে ফ্রান্স এবং তৃতীয় স্থানে রয়েছে তিউনিশিয়া। বুধবার অন্য একটি খেলায় তিউনিশিয়া ফ্রান্সকে ১-০ গোলে হারিয়েছে। এক পয়েন্ট নিয়ে তলানিতে অবস্থান করছে ডেনমার্ক।

তিউনিশিয়া ১, ফ্রান্স ০

বুধবার এডুকেশন সিটি স্টেডিয়ামে তিউনিশিয়া বিশ্বকাপ জয়ী ফ্রান্সকে ১-০ গোলে হারায়। ফরাসি বংশোদ্ভূত ওয়াহবি খাজরি খেলার একমাত্র গোলটি করেছিলেন। কিন্তু বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের সাথে টুর্নামেন্টের লাস্ট ১৬-এ যোগ দিতে অপ্রত্যাশিত এই জয় যথেষ্ট ছিল না।

খাজরি বিপক্ষ দলের রক্ষণভাগের খেলোয়াড়দের ভিড়ে ৫৮ মিনিটের মাথায় জয়সূচক গোলটি করেন। এটি তাদের ছয়টি বিশ্বকাপ টুর্নামেন্টের মধ্যে তৃতীয় জয়টি এনে দেয়।

ফ্রান্স ডেনমার্ককে হারিয়ে ইতোমধ্যেই নকআউট পর্বে জায়গা করে নিয়েছে। তিউনিশিয়ার সাথে খেলায় ফ্রান্স দলের ৯ জন খেলোয়াড় পরিবর্তন করে। গ্রুপ-ডি তে রানার্ আপ অস্ট্রেলিয়ার থেকে গোল ব্যবধানে এগিয়ে ফ্রান্স শীর্ষ অবস্থানে আছে।

XS
SM
MD
LG