অ্যাকসেসিবিলিটি লিংক

ক্ষমতা হারানোর ভয় পাচ্ছে আওয়ামী লীগ: রাজশাহীর সমাবেশে মির্জা ফখরুল


বিএনপির রাজশাহীর সমাবেশ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “জনগণের প্রতি আস্থা না থাকায়, সরকার ক্ষমতা হারানোর দুঃস্বপ্ন দেখছে।” তিনি বলেন,“আমরা ১০ ডিসেম্বর নয়াপল্টনে শান্তিপূর্ণভাবে জনসভা করতে চাই। কিন্তু ক্ষমতা হারানোর ভয়ে তারা (আওয়ামী লীগ) ঘুম হারিয়েছে। তারা নিজেরাই বলছে যে তাদের সিংহাসন উল্টে দেওয়া হবে।”

শনিবার (৩ ডিসেম্বর) রাজশাহীতে অনুষ্ঠিত সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন। বিভাগীয় কর্মসূচির অংশ হিসেবে, বিএনপির রাজশাহী মহানগর শাখা রাজশাহী মাদ্রাসা মাঠে এই সমাবেশের আয়োজন করে। সমাবেশে বিভাগের আট জেলা থেকে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

মির্জা ফখরুল বলেন, “আগেও আমরা কোনো বিশৃঙ্খলা ছাড়াই নয়াপল্টনে সমাবেশ করেছি, এমনকি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিতিতে সমাবেশ করেছি।” তিনি আরও বলেন, “আপনারা (আ.লীগ) জানেন, মানুষের প্রতি আপনাদের আস্থা নেই। তাই আপনারা ভীত এবং দুঃস্বপ্ন দেখছেন যে বিএনপি ক্ষমতায় আসছে।”

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নগরী ও এর আশপাশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করে এবং প্রবেশপথে চেকপোস্ট স্থাপন করে।

সমাবেশের চারপাশে বন্ধ ছিল ইন্টারনেট

রাজশাহীতে বিএনপির সমাবেশস্থলের ৫ কিলোমিটারের মধ্যে, পাঠানপাড়া, সিপাইপাড়া, লক্ষ্মীপুর, ফায়ার সার্ভিসের মোড়, বর্ণালী, নগরভবন এলাকায় বন্ধ ছিল ইন্টারনেট সংযোগ। এমন কি এসব এলাকার ব্রডব্যান্ড ইন্টারনেট সুবিধাও বন্ধ করে রাখা হয় বলে জানান নেট ব্যবহারকারীরা।

জানা গেছে, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বিএনপির সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। জাতীয় সঙ্গীত শেষ হাওয়ার পর থেকে ইন্টারনেট পরিষেবা বন্ধ হয়ে যায়।সমাবেশস্থলে একটি ইন্টারনেট পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠানের কর্মী মো. সজল জানান, তাদের প্রতিষ্ঠান থেকে ইন্টারনেট সংযোগ দেওয়া হয়েছিল নগরীর মাদরাসা মাঠে। সেখানে ইন্টারনেট নেই। মূল সার্ভার থেকে সংযোগ বন্ধ করে রাখা হয়েছে। ফলে তাদের কিছু করার নেই। ইন্টারনেট বন্ধ থাকায় বিপাকে পড়েন সাংবাদিকরা।

XS
SM
MD
LG