অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি নেতার ওয়াশিংটন মিশন ব্যর্থ হয়েছে—সেতুমন্ত্রী ওবায়দুল কাদের


সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর ওয়াশিংটন মিশন ব্যর্থ হয়েছে। তাদের যথাসাধ্য চেষ্টার পরও বাংলাদেশের কেউ যুক্তরাষ্ট্রের অনুমোদিত ব্যক্তি ও সংস্থার তালিকায় ছিল না। তারপরও টাকা কোথা থেকে আসে আমরা জানি না ভেবে, বিএনপি লবিস্ট নিয়োগ করেছে। দুবাই থেকে টাকা ভর্তি বস্তার... ঘটনাটা আমরা জানি’।

বুধবার (১৪ ডিসেম্বর) রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের জামায়াতে ইসলামির আইন উপদেষ্টা হিসেবে নিয়োগপ্রাপ্ত ব্রিটিশ আইনজীবী টবি ক্যাডম্যানের তীব্র সমালোচনা করে বলেন, ‘টবি ক্যাডম্যান আল জাজিরাকে বলেছেন যে, তিনি সেই দলের অংশ ছিলেন যারা যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের সরকারকে বাংলাদেশের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বিরুদ্ধে নিষেধাজ্ঞা চেয়েছিল। র‌্যাবের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা এই তদবিরের ফল’।

বলপূর্বক গুমের বিষয়ে কথা বলতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘অতীতে বিএনপি নেতারা বলেছিলেন, বুদ্ধিজীবী ফরহাদ মজহার নিখোঁজ হয়েছেন। পরে আমরা তাকে খুলনাগামী একটি বাসে পাই। আমি সালাহউদ্দিনের কথাও বলতে চাই। প্রথমে সবাই বলছিলেন তিনি নিখোঁজ হয়েছেন। কিন্তু পরে আমরা জানতে পারি যে তিনি তার বিরুদ্ধে বিচারাধীন মামলা এড়াতে স্বেচ্ছায় ভারতে গিয়েছিলেন’।

XS
SM
MD
LG