অ্যাকসেসিবিলিটি লিংক

কুষ্টিয়ার খোকসায় বিএনপির অফিস বন্ধ করে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে


কুষ্টিয়ার খোকসায় বিএনপির অফিস বন্ধ করে দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

বাংলাদেশের কুষ্টিয়ার খোকসায়, বিএনপির কার্যালয় বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টা ২০ মিনিটের দিকে খোকসা বাজারে অবস্থিত বিএনপির কার্যালয়ে স্থানীয় থানার পুলিশ অভিযান চালিয়ে কার্যালয়টি বন্ধ করে দিয়েছে বলে দলটির নেতারা অভিযোগ করেছেন।

বিজয় দিবস উপলক্ষে শুক্রবার সকালে বিএনপির অফিসটি খুলে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন স্থানীয় নেতারা। তারা এখান থেকে র‌্যালিসহ জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। পরে, একজন এসআইএর নেতৃত্বে পুলিশের একটি দল বিএনপির কার্যালয়টির আশেপাশে অবস্থান নেয় এবং অফিসটি বন্ধ করে দিতে বাধ্য করে বলে স্থানীয় বিএনপির নেতারা অভিযোগ করেন।

পৌর বিএনপির সাধারণ সম্পাদক নাফিজ আহমেদ রাজু ঘটনার সময় সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, “পুলিশের চাপে দীর্ঘদিন ধরে থানা বিএনপির কার্যালয়টি তালাবন্ধ রাখা হয়। বিজয় দিবসের কর্মসূচি পালনের জন্য সকালে অফিসটি খোলা হয়। শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে, শহীদ মিনারে যাওয়ার পথে পুলিশের বাধার মুখে পড়ে নেতা-কর্মীরা পরে পুলিশ তাদের দলীয় পতাকা নামিয়ে কার্যালয়টি বন্ধ করতে বাধ্য করে।”

পুলিশের উপপরিদর্শক (এসআই) মোজাম্মেল জানান, ওপরের নির্দেশে তারা বিএনপির দলীয় পতাকা নামিয়ে, অফিস বন্ধ করতে নির্দেশ দিয়েছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমানের সঙ্গে কথা বলা হলে তিনি জানান, “ শহীদ মিনারে যাতে প্রধান দুই দল মুখোমুখি না হয়ে যায়, চেষ্টা করা হয়েছে। বিএনপি নেতা নাফিজ আহমেদ রাজুর নেতৃত্বে শহীদ বেদিতে তারা ফুল দিয়েছে। আর তাদের পার্টি অফিস দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে।”

XS
SM
MD
LG