অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের সীমান্ত শহরে জরুরি অবস্থা ঘোষণা


মেক্সিকোর সিউদাদ হুয়ারেজ থেকে টেক্সাসের এল পাসো সীমান্ত অতিক্রম করার পর অভিবাসীরা যুক্তরাষ্ট্রের একটি সরকারী বাসে ওঠার জন্য অপেক্ষা করছে। ১২ ডিসেম্বর, ২০২২।
মেক্সিকোর সিউদাদ হুয়ারেজ থেকে টেক্সাসের এল পাসো সীমান্ত অতিক্রম করার পর অভিবাসীরা যুক্তরাষ্ট্রের একটি সরকারী বাসে ওঠার জন্য অপেক্ষা করছে। ১২ ডিসেম্বর, ২০২২।

টেক্সাসের এল পাসোর মেয়র শনিবার জরুরি অবস্থা ঘোষণা করেছেন। কারণ যুক্তরাষ্ট্রের এই সীমান্ত শহরটি মেক্সিকো সীমান্তে লাতিন আমেরিকার দেশগুলি থেকে প্রতিদিন হাজার হাজার অভিবাসীর আগমনের মুখোমুখি হচ্ছে।

ডেমোক্রেট মেয়র অস্কার লিসার বলেন, এই ঘোষণায় অভিবাসী সংকট মোকাবেলায় শহরটিকে অর্থ ও অন্যান্য প্রয়োজনীয় সম্পদ দেওয়া হবে।

তিনি বলেন, “আমরা নিশ্চিত করতে চেয়েছিলাম যে মানুষের সঙ্গে সম্মানজনক আচরণ করা হবে। আমরা সকলের নিরাপত্তা নিশ্চিত করতে চাই।"

যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলছেন, প্রতিদিন ২,৪০০ এর বেশি অভিবাসী এল পাসোতে প্রবেশ করে, যা তার আশ্রয় ক্ষমতার চেয়ে বেশি। যেমনভাবে তাপমাত্রা হ্রাস পাচ্ছে, এতেও হাজার হাজার অভিবাসী এল পাসোর রাস্তায় ঘুমোচ্ছে।

ফেডারেল স্বাস্থ্য আদেশ টাইটেল ফোর্টি টু -র মেয়াদ শেষ হচ্ছে বুধবার। তার আগে এই জরুরি ঘোষণা আসলো। কভিড-১৯ মহামারির সময় প্রণীত টাইটেল ফোর্টি টু সীমান্তের ওপারে অভিবাসীদের দ্রুত ফিরে যাবার অনুমতি দেয়।

লিসার বলেন, আগামী সপ্তাহে যদি টাইটেল ফোর্টি টু আর কার্যকর না হয়, তবে কর্মকর্তারা তাকে বলেছেন যে এল পাসো দিয়ে প্রতিদিন যুক্তরাষ্ট্রে প্রবেশকারী অভিবাসীদের দৈনিক সংখ্যা ২,৪০০ থেকে ৬,০০০-এ বাড়তে পারে।

এল পাসোর প্রতিনিধিত্বকারী ডেমোক্রেটিক সিনেটর সেসার জে ব্লাঙ্কো এক বিবৃতিতে বলেছেন, সীমান্ত সম্প্রদায় "একটি অস্বাভাবিকরকম মানবিক সংকটের মুখোমুখি হচ্ছে।“

XS
SM
MD
LG