অ্যাকসেসিবিলিটি লিংক

জেলেন্সকি ও পুতিন তাদের সৈন্যদের সাহসিকতার প্রশংসা করেছেন


ইউক্রেনীয় সৈন্যদের ইউক্রেনের বাখমুতে রাশিয়ার আক্রমণকারীদের সাথে সবচেয়ে ভারী যুদ্ধের এলাকায় দেখা যাচ্ছে। ২০ ডিসেম্বর, ২০২২।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি এবং তার রুশ প্রতিপক্ষ ভ্লাদিমির পুতিন মঙ্গলবার তাদের নিজ নিজ সৈন্যদের সাহসের প্রশংসা করেছেন যখন প্রতিবেশী দেশের বিরুদ্ধে পুতিনের ধ্বংসাত্মক যুদ্ধ ১০ মাসের কাছাকাছি হতে চলেছে।

জেলেন্সকি পূর্বাঞ্চলীয় শহর বাখমুত পরিদর্শন করেছেন, যেখানে দুই দেশের বাহিনী সবচেয়ে তীব্র লড়াইয়ে লিপ্ত হয়েছে। তিনি একটি আবছা আলোকিত ভবনে সামরিক কর্মীদের সাথে সাক্ষাত করেন, তিনি ইউক্রেনীয় সৈন্যদের "সাহস, স্থিতিস্থাপকতা এবং শক্তি" এর প্রশংসা করেন যখন পেছনে আর্টিলারির শব্দ শোনা যাচ্ছিল।

এদিকে, পুতিন ইউক্রেনে তার বাহিনীর "সাহস ও আত্মত্যাগের" প্রশংসা করেছেন, তবে তিনি মস্কোর ক্রেমলিনে জমকালো হলে একটি অনুষ্ঠানে তার বক্তব্য দিয়েছেন।

জেলেন্সকি কিয়েভ থেকে প্রায় ৬০০ কিলোমিটার পূর্বে বাখমুতকে "সম্পূর্ণ ফ্রন্ট লাইনের সবচেয়ে উত্তপ্ত স্থান" বলে অভিহিত করেছেন, তবে এটি ইউক্রেনের নিয়ন্ত্রণে রয়েছে। কীভাবে তিনি বাখমুতে গেলেন তা স্পষ্ট নয়।

তিনি তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন, "বাখমুত দুর্গ। আমাদের জনগণ। শত্রুর কাছে অপরাজিত। যারা তাদের বীরত্ব দিয়ে প্রমাণ করেছে যে আমরা সহ্য করব এবং আমাদের যা আছে তা ত্যাগ করব না।”

ক্রেমলিনে, পুতিন ইউক্রেনের চারটি অঞ্চলের মস্কো-নিযুক্ত প্রধানদের পুরস্কার প্রদান করেন যা রাশিয়া বেআইনিভাবে সেপ্টেম্বরে অধিগ্রহণ করেছিল। বিশ্বের বেশিরভাগ দেশ রাশিয়ার দখলের দাবিকে স্বীকৃতি দেয় না।

পুতিন বলেন, "আমাদের দেশ প্রায়ই চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে এবং তার সার্বভৌমত্ব রক্ষা করেছে। এখন, রাশিয়া আবার এই ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি। সৈন্য, অফিসার এবং স্বেচ্ছাসেবকরা সামনের সারিতে সাহস এবং আত্মত্যাগের অসামান্য উদাহরণ দেখাচ্ছে।"

XS
SM
MD
LG