অ্যাকসেসিবিলিটি লিংক

জনগনের সুরক্ষায় যথাযথভাবে দায়িত্ব পালন করুন: জনপ্রতিনিধিদের প্রতি শেখ হাসিনা


প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিশ্বব্যাপী সংকটের মধ্যে যাতে জনগণ ক্ষতিগ্রস্ত না হয়, সেজন্য যথাযথ ভূমিকা পালন করতে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, “বৈশ্বিক সংকটের মধ্যে যাতে আমাদের জনগণকে ভোগান্তিতে পড়তে না হয়, সেজন্য আমরা সর্বাত্মক চেষ্টা করছি। নির্বাচিত প্রতিনিধি হিসেবে আপনাদেরও দায়িত্ব রয়েছে। আপনাদের সে দায়িত্ব পালন করতে হবে।”

বুধবার (২১ ডিসেম্বর) প্রধানমন্ত্রী তার কার্যালয়ে নোয়াখালী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানে এ আহ্বান জানান। চলতি বছরের ১৪ ও ২৮ নভেম্বর, দু’টি জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এর আগে, ১৪ নভেম্বর শপথ নেন ৫৯ টি জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নোয়াখালী জেলা পরিষদের নির্বাচিত দুই চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু ও চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের মো. রুহুল আমিনকে শপথ পাঠ করান। জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শেখ হাসিনা, ক্রমবর্ধমান খাদ্য সংকট মোকাবেলায় সারাদেশের প্রতি ইঞ্চি জমি চাষাবাদের আওতায় এনে খাদ্য উৎপাদন বাড়ানোর ওপর জোর দেন। তিনি বলেন, “সারাদেশের সব আবাদি জমি চাষাবাদের আওতায় আনতে পারলে, দেশে কোনো সংকট থাকবে না।” এ বিষয়ে প্রধানমন্ত্রী নিজস্ব খাদ্য উৎপাদনে জনসচেতনতা সৃষ্টিতে নির্বাচিত প্রতিনিধিদের সহযোগিতা কামনা করেন। প্রধানমন্ত্রী বলেন, “সারা বিশ্বে প্রতিটি পণ্যের দাম, বিশেষ করে আমদানি করা জিনিসের দাম বেড়েছে।”

বাংলাদেশের প্রধানমন্ত্রী, সকল ক্ষেত্রে সুষম উন্নয়ন নিশ্চিত করতে স্থানীয় উন্নয়ন তহবিলের যথাযথ ব্যবহার এবং স্থানীয় প্রকল্পের মানসম্মত কাজের জন্য স্থানীয় সরকার প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান। তিনি বিশ্বব্যাপী সংকট কাটিয়ে উঠতে প্রতিটি সেক্টরের কর্মীদের কঠোর পরিশ্রম করতে এবং জনগণকে সঞ্চয় করতে পরামর্শ দেন। তিনি বলেন, “আমি আপনাদের সকলকে, নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে জনগণের কল্যাণে কাজ করার আহ্বান জানাচ্ছি।”

প্রধানমন্ত্রী দেশের সব গৃহহীন মানুষের আবাসন নিশ্চিত করতে, সরকারের লক্ষ্য পূরণে রাজনৈতিক সংশ্লিষ্টতা নির্বিশেষে গৃহহীন ও ভূমিহীনদের তালিকা তৈরি করতে স্থানীয় প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।

XS
SM
MD
LG