অ্যাকসেসিবিলিটি লিংক

ভোলার মেঘনা নদীতে ১১ লাখ লিটার জ্বালানি তেলসহ জাহাজডুবি


চট্টগ্রাম বন্দর থেকে ১১ লাখ লিটার জ্বালানি তেল নিয়ে ‘সাগর নন্দিনী-২’ নামের জাহাজটি চাঁদপুর পদ্মা ডিপোর দিকে যাওয়ার সময়, তুলতুলির মাঝের চরে বিকাল ৪টার দিকে অপর একটি জাহাজকে ধাক্কা দেয়। এ সময় জ্বালানি তেলবাহী জাহাজটি মেঘনায় ডুবে যায়।

বাংলাদেশের ভোলা জেলার সদর উপজেলায় রবিবার (২৫ ডিসেম্বর) ঘন কুয়াশার কারণে, মেঘনা নদীতে অপর একটি জাহাজের ধাক্কায়, ১১ লাখ লিটার জ্বালানি তেলবাহী একটি লাইটারেজ জাহাজ ডুবে গেছে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের গণমাধ্যম কর্মকর্তা কে এম শফিউল কিঞ্জল জানান, চট্টগ্রাম বন্দর থেকে ১১ লাখ লিটার জ্বালানি তেল নিয়ে ‘সাগর নন্দিনী-২’ নামের জাহাজটি চাঁদপুর পদ্মা ডিপোর দিকে যাওয়ার সময়, তুলতুলির মাঝের চরে ভোর ৪টার দিকে অপর একটি জাহাজকে ধাক্কা দেয়। এ সময় জ্বালানি তেলবাহী জাহাজটি মেঘনায় ডুবে যায়। ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা কম থাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানান তিনি।

সব জ্বালানি তেল নদীতে পড়ে গেছে। পরে, স্থানীয় লোকজন পাত্র দিয়ে জ্বালানি তেল সংগ্রহ শুরু করে। দুর্ঘটনার সময় ঐ এলাকা দিয়ে অন্য একটি জাহাজ যাওয়ার সময়, দুর্ঘটনা কবলিত জাহাজের ১৩ ক্রুকে উদ্ধার করেছে। কোস্টগার্ডের একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে। কোস্টগার্ড সদস্যরা দূষণ থেকে নদী রক্ষায় চেষ্টা করছেন।

XS
SM
MD
LG