অ্যাকসেসিবিলিটি লিংক

মির্জা ফখরুলের মুক্তির দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ৬০ জন শিক্ষক


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কারাগারে আটক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবি জানিয়েছেন বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ৬০ জন শিক্ষক। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) এক বিবৃতিতে এ দাবি জানান তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ‘আমরা পারিবারিক সূত্রে জানতে পারলাম, তিনি অসুস্থ ও তাঁকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। এ ছাড়া আমরা মির্জা ফখরুলের সুস্থতার বিষয়ে উদ্বিগ্ন’।

বিবৃতিতে মির্জা ফখরুলের মুক্তি দাবি জানিয়ে তারা বলেন, ‘মির্জা ফখরুল এ দেশের গণতান্ত্রিক কাঠামোকে শক্তিশালী করার লক্ষ্যে রাজনীতি করছেন। এ ছাড়া আমরা দেশকে গণতন্ত্রের পথে এগিয়ে নেওয়ার প্রক্রিয়াকে আরও শক্তিশালী ও বেগবান করার জন্য তাঁর মুক্তি দাবি করছি’।

এ ছাড়া মির্জা ফখরুলের মুক্তির দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন-অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক আনোয়ার উল্লাহ চৌধুরী, অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, অধ্যাপক মাহবুব উল্লাহ, অধ্যাপক ওয়াহিদউদ্দিন মাহমুদ, অধ্যাপক আহমেদ কামাল, অধ্যাপক সাইদুর রহমান ও অধ্যাপক আনু মুহাম্মদ প্রমুখ।

XS
SM
MD
LG