অ্যাকসেসিবিলিটি লিংক

মানবকল্যাণ পদক পাচ্ছে বিদ্যানন্দ ফাউন্ডেশন-সহ ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান


মানবকল্যাণ পদক পাচ্ছে বিদ্যানন্দ ফাউন্ডেশন-সহ ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান।

বাংলাদেশে বিদ্যানন্দ ফাউন্ডেশন-সহ আট ব্যক্তি-প্রতিষ্ঠানকে দেওয়া হচ্ছে মানবকল্যাণ পদক। রবিবার (১ জানুয়ারি) রাজধানী ঢাকায়, তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে জাতীয় সমাজসেবা অধিদপ্তর আয়োজিত সংবাদ সম্মেলনে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এ কথা জানান।

সমাজকল্যাণমন্ত্রী জানান যে ২০২০ ও ২১ সালের জন্য আট ব্যক্তি- প্রতিষ্ঠান এই পদক পাচ্ছে। আগামীকাল (২ জানুয়ারি) সমাজসেবা দিবসে সমাজসেবা অধিদপ্তরে এই পদক তুলে দেওয়া হবে। করোনা মহামারীর কারণে, ২০২০ সালে দেওয়া সম্ভব হয়নি। এবার একসঙ্গে ২০২০ ও ২০২১ সালের জন্য নির্বাচিতদের পুরস্কার দেওয়া হচ্ছে। নুরুজ্জামান আহমেদ আরও জানান, প্রত্যেকে পাবে ১৮ ক্যারেট মানের ২৫ গ্রাম স্বর্ণ দিয়ে তৈরি পদক, মানবকল্যাণ পদকের রেপ্লিকা, ব্যক্তি পর্যায়ে দুই লাখ টাকা, দপ্তর বা প্রতিষ্ঠান পর্যায়ে দুই লাখ টাকা এবং একটি সম্মাননা সনদ।

যারা পদক পাচ্ছেন
২০২০ সাল: প্রান্তিক ও অনগ্রসর জনগোষ্ঠীর সুরক্ষায় আব্দুল জব্বার জলিল, প্রতিবন্ধী ব্যক্তির কল্যাণে বীর মুক্তিযোদ্ধা আলহাজ আল-মামুন সরকার এবং মানব কল্যাণে ইতিবাচক কার্যক্রমে খুলনার জেলা প্রশাসন।

২০২১ সাল: বয়স্ক-বিধবা ও স্বামী নিগৃহীতাদের কল্যাণে বিশ্ব মানব সেবা সংঘ , প্রান্তিক ও অনগ্রসর জনগোষ্ঠীর সুরক্ষায় বীর মুক্তিযোদ্ধা মাজেদা শওকত আলী, প্রতিবন্ধী ব্যক্তির কল্যাণে এসপায়ার টু ইনোভেইট, আইনের সংঘাতে জড়িত শিশু-নিরাশ্রয় ব্যক্তির কল্যাণে আকবরিয়া লিমিটেড এবং মানবকল্যাণে ইতিবাচক কার্যক্রমের জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন।

XS
SM
MD
LG