অ্যাকসেসিবিলিটি লিংক

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট


মির্জা ফখরুল ও মির্জা আব্বাস

বাংলাদেশের রাজধানী ঢাকার নয়াপল্টনে, গত ৭ ডিসেম্বর পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের মামলায়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে মঙ্গলবার (৩ জানুয়ারি) ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে বিএনপির দুই নেতাকে কেন স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আদালতে বিএনপি নেতাদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনির।

এর আগে, সোমবার (২ জানুয়ারি) বিএনপি নেতাদের জামিন আবেদনের ওপর শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করেছিলেন হাইকোর্ট। গত ২১ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আসাদুজ্জামান চতুর্থবারের মতো বিএনপি নেতাদের জামিনের আবেদন খারিজ করে দেন।

গত ৯ ডিসেম্বর মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে, তাদের বাসা থেকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা । পরে রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা একটি মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

XS
SM
MD
LG