অ্যাকসেসিবিলিটি লিংক

আগামী নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের স্বাগত জানাব: পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন


সিলেট বিমানবন্দরে ই-গেট উদ্বোধন করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ৮ জানুয়ারি, ২০২৩।
সিলেট বিমানবন্দরে ই-গেট উদ্বোধন করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ৮ জানুয়ারি, ২০২৩।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন যে বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ এবং আগামী জাতীয় নির্বাচন নিয়ে যারা বিভ্রান্তিতে আছেন, তাদের বাংলাদেশের ইতিহাস পড়া উচিত। তিনি বলেন, “ভোটগ্রহণের সময় আমরা বিদেশি পর্যবেক্ষকদের স্বাগত জানাব।” রবিবার (৮ জানুয়ারি) সিলেট বিমানবন্দরে ই-গেট উদ্বোধনের পর তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

আব্দুল মোমেন বলেন, “আওয়ামী লীগ সবসময় নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করেছে। আমরা অবশ্যই আন্তর্জাতিক পর্যবেক্ষকদের স্বাগত জানাব। আমাদের লুকানোর কিছু নেই। তবে, তাদের এ বিষয়ে জ্ঞানের অভাব রয়েছে এবং তাদের আমাদের ইতিহাস জানতে হবে।”

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমাদের দেশে নির্বাচন খুবই অংশগ্রহণমূলক। সেখানে উৎসাহ ও আনন্দ আছে। গণতন্ত্র, মানবাধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্যই এ দেশ সৃষ্টি হয়েছে। বাংলাদেশের প্রতিটি নাগরিক মানবিক মর্যাদা রাখার জন্য লড়াই করেছে; মানবিক মর্যাদা সমুন্নত রাখার জন্য লড়াই করেছে এবং এই নীতিগুলো প্রতিটি নাগরিকের মধ্যে গভীরভাবে রয়েছে।”

আব্দুল মোমেন বলেন, “অন্য কারো আমাদের প্রেসক্রিপশন দেওয়ার দরকার নেই। আমরা একটি প্রতিজ্ঞা করেছি। আমাদের প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন যে আমাদের আগামী নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ, গ্রহণযোগ্য ও অন্তর্ভুক্তিমূলক।”

“যারা নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক তাদের সবাইকে নিয়ে সরকার নির্বাচন চায়;” বলেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।

XS
SM
MD
LG