অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি ক্ষমতায় এলে একাত্তরের চেতনা বিলুপ্ত হয়ে যাবে—সেতুমন্ত্রী ওবায়দুল কাদের


সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) আবার ক্ষমতায় এলে দেশে মুক্তিযুদ্ধের চেতনা থাকবে না। সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক বিএনপিকে আমরা ক্ষমতা হস্তান্তর করতে পারি না’।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বুধবার (১১ জানুয়ারি) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখা আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য দিতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে বাংলাদেশ পাকিস্তানের বিরুদ্ধে বিজয় অর্জনের পর ১৯৭২ সালে পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে লন্ডন ও নয়াদিল্লি হয়ে বঙ্গবন্ধু ১০ জানুয়ারি ঢাকায় ফেরেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশের আরেক নাম শেখ মুজিবুর রহমান। যতদিন এই ভূমি থাকবে বঙ্গবন্ধু থাকবেন’।

বিএনপির বুধবারের গণঅবস্থান কর্মসূচির দিকে ইঙ্গিত করে তিনি বিরোধী দলের কড়া সমালোচনা করে বলেন, ‘শেখ হাসিনার বিরুদ্ধে ৫৪টি দল হাত মিলিয়েছে। কিন্তু ৫৪ দল কী করবে? তারা কিছু করতে পারে না’।

তিনি বলেন, ‘বিএনপির দুর্নীতি, লুটপাট ও দুঃশাসনের বিরুদ্ধে খেলা হবে’।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি ক্ষমতায় থাকাকালে যা ধ্বংস করেছিল শেখ হাসিনা তা মেরামত করেছেন’।

তিনি আরও বলেন, ‘শেখ হাসিনা একদিনে শত শত সেতু ও শত শত রাস্তার উদ্বোধন করেছেন। শেখ হাসিনাই পারেন, একমাত্র শেখ হাসিনাই পারেন। আসুন আমরা তার হাতকে শক্তিশালী করি’।

স্থানীয় গণমাধ্যমের সমালোচনা করে এবং বিএনপির শাসনামলে তিনি ৫০ দিনও ঘরে থাকতে পারেননি উল্লেখ তরে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির দুই নেতা মাত্র ২৬ দিন কারাগারে ছিলেন। কিন্তু কিছু মিডিয়া এমনভাবে লিখছে, যেন তারা ২৬ হাজার বছর ধরে জেলে ছিল’।

সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

XS
SM
MD
LG