অ্যাকসেসিবিলিটি লিংক

বার্ষিক গোল্ডেন গ্লোবে স্টিভেন স্পিলবার্গের আত্মজীবনীমূলক নাটকের শীর্ষ সম্মান অর্জন


স্টিভেন স্পিলবার্গ ৮০তম বার্ষিক গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তার জেতা ২টি পুরস্কার হাতে নিয়ে ছবির জন্য পোজ দিয়েছেন (১০ জানুয়ারি, ২০২৩)

মঙ্গলবারে অনুষ্ঠিত গোল্ডেন গ্লোব অনুষ্ঠানে খেতাব বিজয়ীদের মধ্যে যুক্তরাষ্ট্রের চিত্রনির্মাতা স্টিভেন স্পিলবার্গ অন্যতম।

“জস”, “শিন্ডলার্স লিস্ট” ও “সেভিং প্রাইভেট রায়ান”র মতো ধ্রুপদী সিনেমার পরিচালক স্পিলবার্গ তার আত্মজীবনীমূলক সিনেমা “দ্য ফেবলম্যানস” এর জন্য সেরা পরিচালকের খেতাব জেতেন। এটি “মুভি ড্রামা” বিভাগের সেরা সিনেমা হিসেবে বিজয়ী হয়। ৭৬ বছর বয়সী স্পিলবার্গের এটি তৃতীয় গোল্ডেন গ্লোব পুরস্কার । এর আগে তিনি “শিন্ডলার্স লিস্ট” ও “সেভিং প্রাইভেট রায়ান” চলচ্চিত্রের জন্য এই পুরস্কার জিতেছিলেন।

বার্ষিক গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে চলচ্চিত্রের পাশাপাশি টেলিভিশনের জন্য নির্মিত অনুষ্ঠান ও মঞ্চে পরিবেশিত অনুষ্ঠানকেও সম্মাননা দেয়া হয়। সাধারণত এই অনুষ্ঠানের মাধ্যমেই প্রতি বছর হলিউডের পুরস্কার দেওয়ার অনুষ্ঠানগুলোর সূচনা হয় এবং বছর শেষে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মাধ্যমে এটি সম্পন্ন হয়। তবে গত বছর বিশেষ কারণে এনবিসি টেলিভিশন নেটওয়ার্ক এই অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ করে দেয়। জানা যায়, গোল্ডেন গ্লোবের মূল প্রতিষ্ঠান হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশনের সদস্যদের মাঝে কোনো কৃষ্ণাঙ্গ সাংবাদিক ছিলেন না। এছাড়াও, তাদের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ আসে। এসব কারণে এনবিসি উল্লেখিত সিদ্ধান্ত নিতে বাধ্য হয়।

এ প্রতিবেদনের কিছু তথ্য এপি ও রয়টার্স থেকে নেওয়া হয়েছে।

XS
SM
MD
LG