অ্যাকসেসিবিলিটি লিংক

মোংলা বন্দরে ভারতের প্রমোদতরী গঙ্গা বিলাস


মোংলা বন্দরে ভারতের প্রমোদতরী গঙ্গা বিলাস।
মোংলা বন্দরে ভারতের প্রমোদতরী গঙ্গা বিলাস।

নদীপথে বিশ্বের দীর্ঘতম যাত্রার অভিজ্ঞতা সম্পন্ন প্রমোদতরী এম ভি গঙ্গা বিলাস। শনিবার (৪ ফেব্রূয়ারি) এম ভি গঙ্গা বিলাস বাংলাদেশের মোংলা বন্দরে পৌঁছালে, এই প্রমোদতরির যাত্রীদের স্বাগত জানান নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা।

গত ১৩ জানুয়ারি ভারতের বারানসি থেকে পতাকা উড়িয়ে এই প্রমোদতরীর যাত্রার সূচনা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঢাকায় অবস্থিত ভারতের হাইকমিশন বলেছে যে এটি বাংলাদেশ ও ভারতের মধ্যে প্রমোদতরী ভিত্তিক পর্যটন বৃদ্ধির সম্ভাবনা দেখিয়েছে।গঙ্গা বিলাসের এই যাত্রায়, বাংলাদেশের প্রাকৃতিক বৈচিত্র্য এবং সমৃদ্ধ সংস্কৃতি সম্পর্কে জানার একটি অনন্য সুযোগ দিয়েছে।

স্বাগত বক্তব্যে হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন যে গঙ্গা বিলাস প্রমোদতরীর যাত্রা একটি ঐতিহাসিক উন্নয়ন; যা ভারত ও বাংলাদেশ এবং তাদের জনগণকে সংযুক্ত করার জন্য নদীগুলোর শক্তি প্রদর্শন করেছে। তিনি আশা প্রকাশ করেন যে এই প্রমোদতরী সুন্দরবনসহ ভারত ও বাংলাদেশ উভয়ের ঐতিহ্য এবং ইকোট্যুরিজমের নতুন সম্ভাবনা উন্মোচন করবে।

উল্লেখ্য, পর্যটকবাহী নৌযান ‘এম ভি গঙ্গা বিলাস’ ৩ ফেব্রুয়ারি বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে। গঙ্গা বিলাস এর পর্যটকদের বাংলাদেশের খুলনা জেলার কয়রা উপজেলার আংটিহারায় অনবোর্ড ইমিগ্রেশন করা হয়েছে। আগামী ১৭ ফেব্রুয়ারি গঙ্গা বিলাস বাংলাদেশের সীমানা অতিক্রম করবে।

XS
SM
MD
LG