অ্যাকসেসিবিলিটি লিংক

জেলেন্সকি মিউনিখে বিশ্ব নেতাদের বলেছেন 'গোলাইয়েথকে হারাতে হবে!'


ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি ইউক্রেনের কিয়েভে সুইডেনের প্রধানমন্ত্রী উলফ ক্রিস্টারসনের সাথে একটি যৌথ সংবাদ সম্মেলনে যোগ দেন; ১৫ ফেব্রুয়ারি, ২০২৩।
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি ইউক্রেনের কিয়েভে সুইডেনের প্রধানমন্ত্রী উলফ ক্রিস্টারসনের সাথে একটি যৌথ সংবাদ সম্মেলনে যোগ দেন; ১৫ ফেব্রুয়ারি, ২০২৩।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি শুক্রবার মিউনিখে সমবেত পশ্চিমা নেতাদের সামরিক সাহায্য পাঠাতে বিলম্ব না করার আহ্বান জানিয়েছেন। তিনি রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধকে ডেভিড এবং গোলাইয়েথের বাইবেলের গল্পের সাথে তুলনা করে বলেছেন, "গোলাইয়েথকে হারাতে হবে।"

গতবছর এই সম্মেলনে অংশগ্রহণকারীরা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ইউক্রেন আক্রমণ না করার জন্য অনুরোধ করেছিলেন।

জেলেন্সকি অনলাইনের মাধ্যমে মিউনিখ নিরাপত্তা সম্মেলনের জন্য জড়ো হওয়া সরকারী নেতাদের এবং সামরিক কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। জেলেন্সকি বলেন যে তিনি আত্মবিশ্বাসী — তার মিত্রদের সহায়তায়, ইউক্রেন "শুধু পুতিন নয়, সারা বিশ্বের পুতিনদের" বিরুদ্ধে বিজয় অর্জন করতে পারবে।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের বার্ষিকীর এক সপ্তাহ আগে শুক্রবার তিন দিনব্যাপী এই সম্মেলন শুরু হয়।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রক ইউক্রেন বিষয়ে তাদের দৈনিক হালনাগাদ গোয়েন্দা প্রতিবেদনে বলেছে, আক্রমণের শুরু থেকে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক এবং এর বেসরকারি ঠিকাদারদের “সম্ভবত” ১ লাখ ৭৫ হাজার থেকে ২ লাখ সদস্য হতাহতের শিকার হয়েছে। এর মধ্যে, ৪০ হাজার থেকে ৬০ হাজার মানুষ নিহত হয়েছে, যা “উচ্চ সংখ্যায় সৈন্য নিহত হওয়ার” দিকে ইঙ্গিত করে।

এছাড়াও ঐ হালনাগাদ প্রতিবেদনে বলা হয়েছে, ওয়াগনার গ্রুপের নিয়োগ করা বন্দিদের মধ্যে “সম্ভাব্য হতাহতের হার ৫০ শতাংশ।”

XS
SM
MD
LG