অ্যাকসেসিবিলিটি লিংক

তুরস্কের ভূমিকম্পে মারা যাওয়া ফুটবল তারকা আতসুর মরদেহ ঘানায় পৌঁছেছে


তুরস্কের ভূমিকম্পে মারা যাওয়া ঘানার প্রয়াত ফুটবল খেলোয়াড়, ক্রিশ্চিয়ান আতসুর মৃতদেহ ঘানার রাজধানী আক্রার কোটোকা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে। ১৯ ফেব্রুয়ারী, ২০২৩।
তুরস্কের ভূমিকম্পে মারা যাওয়া ঘানার প্রয়াত ফুটবল খেলোয়াড়, ক্রিশ্চিয়ান আতসুর মৃতদেহ ঘানার রাজধানী আক্রার কোটোকা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে। ১৯ ফেব্রুয়ারী, ২০২৩।

তুরস্কের বিধ্বংসী ভূমিকম্পে মারা যাওয়ার পর রবিবার ঘানার ফুটবল তারকা ক্রিশ্চিয়ান আতসুর দেহাবশেষ নিজ দেশে পৌঁছেছে। ঘানার পতাকায় মোড়ানো আতসুর কফিন বিমানে করে আক্রাতে পৌঁছায়। সেখানে সামরিক সম্মানের সাথে তার পরিবার মৃতদেহ গ্রহণ করে।

৩১ বছর বয়সী এই ক্রীড়াবিদকে গত ৬ ফেব্রুয়ারি দক্ষিণ তুরস্ক এবং সিরিয়ায় আঘাত হানা ৭.৮-মাত্রার ভূমিকম্পের পর, শনিবার মৃত অবস্থায় পাওয়া যায়। ওই ভূমিকম্পে, উভয় দেশে প্রায় ৪৬,০০০ জনের বেশি মানুষ মারা যায়।

রবিবার সন্ধ্যাটি একটি ভাবগম্ভীর মুহূর্ত হয়ে ওঠে, যখন সাবেক প্রিমিয়ার লিগ ফুটবলারের মরদেহ বহনকারী টার্কিশ এয়ারলাইন্সের বিমানটি কোটোকা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

ঘানার ভাইস প্রেসিডেন্ট মাহামুদু বাউমিয়া এসময় সরকারি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

চেলসির সাবেক এই খেলোয়াড়ের আত্মার শান্তির জন্য প্রার্থনা করার উদ্দেশ্যে একটি সংক্ষিপ্ত ধর্মীয় অনুষ্ঠানের পর মরদেহটি রাজধানী আক্রার একটি সামরিক হাসপাতালের মর্গে সংরক্ষণের জন্য স্থানান্তরিত করা হয়।

ঘানার উইঙ্গার ২০১৭ সালে নিউক্যাসলে স্থায়ীভাবে স্থানান্তরের আগে চেলসিতে চারটি মরসুম কাটিয়েছিলেন। তিনি এফসি পোর্তো, এভারটন এবং বোর্নমাউথসহ বিভিন্ন ইউরোপীয় ক্লাবের হয়েও খেলেছিলেন।

সপ্তাহান্তে, প্রিমিয়ার লিগ ক্লাবগুলি আতসুর সম্মানে কয়েক মিনিট নীরবতা পালন করেছে।

চেলসি এক বিবৃতি জারি করে বলেছে: "অত্যন্ত দুঃখের সাথে চেলসি ফুটবল ক্লাব এই খবরটি পেয়েছে যে, তুরস্ক এবং সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে আরও অনেকের মধ্যে ক্রিশ্চিয়ান আতসু নিহত হয়েছেন বলে নিশ্চিত করা হয়েছে।"

নিউক্যাসল তাকে "একজন প্রতিভাবান খেলোয়াড় এবং একটি বিশেষ ব্যক্তি" হিসাবেও বর্ণনা করেছেন। তিনি আরও বলেন, "তিনি সর্বদা আমাদের খেলোয়াড়, কর্মী এবং সমর্থকদের হৃদয়ে চির স্মরণীয় হয়ে থাকবেন।"

মাঠের বাইরে, আতসু তার উদারতার জন্য ঘানার দরিদ্র স্কুলের শিশুদের বৃত্তি দেওয়ার জন্য এবং বন্দী মুক্তির জরিমানা পরিশোধের জন্য পরিচিত ছিলেন।

XS
SM
MD
LG