অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানে বাজারে বোমা হামলায় ৪ জন নিহত


বেলুচিস্তান, পাকিস্তানের মানচিত্র।
বেলুচিস্তান, পাকিস্তানের মানচিত্র।

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পুলিশ জানিয়েছে, রোববার একটি জনবহুল বাজারে বোমা বিস্ফোরণে অন্তত চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৬ জন। কোন গোষ্ঠী তাৎক্ষণিকভাবে বেলুচিস্তান প্রদেশের দুর্গম বারখান জেলার এই বোমা হামলার দায় স্বীকার করেনি।

স্থানীয় হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, আহতদের মধ্যে শিশুও রয়েছে এবং বেশ কয়েকজনের অবস্থা “আশঙ্কাজনক”।মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ডেপুটি ডিস্ট্রিক্ট কমিশনার আবদুল্লাহ খোসো জানিয়েছেন, দূরনিয়ন্ত্রিত পদ্ধতি ব্যবহার করে, পার্ক করা একটি মোটরসাইকেলে রাখা বোমার বিষ্ফোরণ ঘটানো হয়। বিস্ফোরণে বেশ কয়েকটি দোকান মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় টিভি চ্যানেলগুলো।

প্রাদেশিক মুখ্যমন্ত্রী আব্দুল কুদ্দুস বিজেঞ্জো এই সহিংসতাকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে আখ্যায়িত করেছেন এবং অপরাধীদের “মানবতার শত্রু” বলে অভিহিত করেছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফও বেলুচিস্তানের এই ভয়াবহ বোমা হামলার নিন্দা জানিয়েছেন এবং রক্তপাতের পেছনে যারা রয়েছে তাদের বিচারের আওতায় আনার অঙ্গীকার করেছেন।

এর আগের দিন, প্রদেশের খুজাদার জেলায় পুলিশের একটি গাড়িতে বোমা ও বন্দুক হামলায়, নিরাপত্তা বাহিনীর দুই সদস্য নিহত হয়। ঐ হামলার পর রবিবারের এই বোমা বিষ্ফোরণের ঘটনা ঘটলো।

XS
SM
MD
LG