অ্যাকসেসিবিলিটি লিংক

৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডসের জন্য প্রস্তুতি নিচ্ছে হলিউড


ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে, একাডেমির গভর্নরস বল-এ একটি অস্কার মূর্তি দেখা যাচ্ছে৷ (ফাইল ছবি)
ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে, একাডেমির গভর্নরস বল-এ একটি অস্কার মূর্তি দেখা যাচ্ছে৷ (ফাইল ছবি)

এবারের অস্কারস আসরে মনোনয়নপ্রাপ্ত প্রধান ছবিগুলোর মধ্যে অন্যতম, "এভরিথিং এভরিহোয়ার অল অ্যাট ওয়ানস" চলচ্চিত্রটি। জেনে নেয়া যাক ২০২৩ সালের অস্কার সম্পর্কে বেশ কিছু তথ্য। যেমন কখন অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের আসর, কোথায় লাইভ দেখা যাবে এই অনুষ্ঠান এবং এই বছরের বিতর্কগুলিসহ আরও বেশ কিছু।

লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ১২ মার্চ রবিবার অনুষ্ঠিত হবে অস্কারের ৯৫ তম আসর। অনুষ্ঠানটি শুরু হবে (পূর্বাঞ্চলীয় সময়) রাত ৮টায় এবং এবিসি-তে সরাসরি সম্প্রচার করা হবে।

সম্প্রচারটি হুলু লাইভ টিভি, ইউটিউবটিভি, এটিএন্ডটি টিভি এবং ফুবো টিভি-তে লাইভ স্ট্রিম করা হবে। এই টিভিগুলির মধ্যে কয়েকটি স্বল্প সময়ের জন্য বিনামূল্যে ট্রায়াল অফার করছে।

জিমি কিমেল তৃতীয়বারের মতো অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন এবং ২০১৮ সালের পর প্রথমবারের মতো তিনি থাকছেন এবারের আসরে। সেটিই ছিল একক উপস্থাপকের জন্য শেষ অস্কার শো। কিমেলের শেষ উপস্থাপনার পর শো-টিতে বেশ কয়েক বছর ধরে কোনও উপস্থাপক ছিল না। গত বছর, রেজিনা হল, অ্যামি শুমার এবং ওয়ান্ডা সাইকস এই তিনজন মিলে উপস্থাপনা করেন।

সেরা ছবির জন্য এবার ১০টি সিনেমা প্রতিদ্বন্দ্বিতা করছে: সেগুলো হল “অল কোয়ায়েট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট,” “অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার,” “দ্য ব্যানশিস অফ ইনিশারিন,” “এলভিস,” “এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ানস,” “দ্য ফ্যাবেলম্যানস, " "তার," "টপ গান: ম্যাভেরিক," "ট্রায়াঙ্গেল অফ স্যাডনেস," এবং "উইমেন টকিং।"

XS
SM
MD
LG