অ্যাকসেসিবিলিটি লিংক

নারীর প্রতি শ্রদ্ধাশীল হতে হবে: ছেলে শিক্ষার্থীদের প্রতি দীপু মনি


চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন অলিম্পিয়াড-এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন অলিম্পিয়াড-এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
মাতৃভাষাকে মায়ের মতো ভালোবাসার জন্য আহবান জানিয়েছেন বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন অলিম্পিয়াড-এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহবান জানান। এ সময় তিনি নারীদের প্রতি শ্রদ্ধাশীল হতে ছেলে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
দীপু মনি বলেছেন, “আমরা দেশমাতাকে যেমন ভালোবাসি, তেমনি ভাষাকেও ভালোবাসতে হবে। বাংলা ভালোভাবে শিখতে ও ব্যবহার করতে হবে। ভাষার বিকৃতি যেন আমরা না করি। কমপক্ষে আরেকটি ভাষা শিখতে হবে। ইংরেজি ভাষা সারা বিশ্বে চলে, সেই ভাষা অন্তত শিখবো।”

শিক্ষার্থীদের উদ্দেশ্যে দীপু মনি বলেন, “ভাষার শেখার পাশাপাশি তোমাদেরকে আইসিটিও শিখতে হবে। আইসিটিও এখন স্বাক্ষরতার অংশ। এক সময় আমরা শিখতাম ক, খ, এ বি সি এবং এক দুই তিন। এখন আইসিটির বর্ণমালা শিখতে হচ্ছে। পাশাপাশি তোমাদেরকে বিজ্ঞান প্রযুক্তি এবং সূক্ষ্ম জ্ঞানের অধিকারী হতে হবে।”

বাংলাদেশের শিক্ষামন্ত্রী ছেলে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, “আমি আশা করি তোমরা ছেলেরা নিজেদেরকে এমনভাবে গড়ে তুলবে, যাতে তোমরা নারীর প্রতি শ্রদ্ধাশীল হবে। তুমি যেমন মানুষ, একজন নারীও মানুষ। কাজেই তার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।”

XS
SM
MD
LG