অ্যাকসেসিবিলিটি লিংক

রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন সৌদি আরবের রাষ্ট্রদূত


বঙ্গভবনে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলান। রবিবার, ১৯ মার্চ, ২০২৩।
বঙ্গভবনে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলান। রবিবার, ১৯ মার্চ, ২০২৩।

বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলান। রবিবার (১৯ মার্চ) সন্ধ্যায় বঙ্গভবনে তিনি রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

রাষ্ট্রদূত, সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ এবং সৌদি আরবের প্রধানমন্ত্রী ক্রাউন প্রিন্স মোহাম্মদ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের কাছ থেকে ‘বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে রাষ্ট্রপতির কাছে দু’টি শুভেচ্ছা পত্র হস্তান্তর করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, তারা চিঠিতে বাংলাদেশের সরকার ও জনগণের অব্যাহত উন্নয়ন ও অগ্রগতি কামনা করেছেন। এসময় রাষ্ট্রপতি বলেন,“সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত চমৎকার। এই সম্পর্ক বিভিন্ন ক্ষেত্রে প্রসারিত হচ্ছে।”

আরবের বাণিজ্য মন্ত্রীর সাম্প্রতিক বাংলাদেশ সফর সম্পর্কে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, “এই সফর দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে।” তিনি বলেন যে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির যথেষ্ট সুযোগ রয়েছে।

মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সহায়তা দেয়ার জন্য সৌদি আরবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

সৌদি আরবের এই সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে এবং রোহিঙ্গাদের নিরাপদ ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসন নিশ্চিত করতে সৌদি আরব মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখবে বলে জানান রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলান।

XS
SM
MD
LG