অ্যাকসেসিবিলিটি লিংক

ঈদ যাত্রায় রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু ৭ এপ্রিল


বাংলাদেশ রেলওয়ে
বাংলাদেশ রেলওয়ে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৭ এপ্রিল থেকে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

বুধবার (২২ মার্চ) রেলভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত সহজ করতে বিভিন্ন রুটে ৯ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে”।

তিনি আরও বলেন, ১৭, ১৮, ১৯, ২০ ও ২১ এপ্রিলের অগ্রিম টিকিট কাটা যাবে যথাক্রমে ৭, ৮, ৯, ১০ ও ১১ এপ্রিল এবং ফিরতি টিকিট কাটা যাবে ১৫ এপ্রিল থেকে।

নূরুল ইসলাম জানান, চাঁদপুর ঈদ স্পেশাল-১ ও ৩ চলবে চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে, চাঁদপুর ঈদ স্পেশাল-২ ও ৪ দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল-৫ চলবে চাঁদপুর-চট্টগ্রাম-চাঁদপুর রুটে, দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল-৫ ও ৬ চলবে ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে, ময়মনসিংহ ঈদ স্পেশাল-৭ ময়মনসিংহ ঈদ স্পেশাল-৮ চলবে চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে, ঈদ স্পেশাল-৯ ও ১০ চলবে সিলেট-চাঁদপুর-সিলেট রুটে। এই ট্রেনগুলো ঈদ স্পেশাল ট্রেন ঈদের আগে চার দিন এবং ঈদের পরদিন থেকে পরবর্তী পাঁচ দিন চলাচল করবে।

সোলাকিয়া ঈদ স্পেশাল-১১ ও ১২ চলবে ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার (শোলাকিয়া ঈদ স্পেশাল) রুটে। শোলাকিয়া ঈদ স্পেশাল-১৩-১৪ চলবে ময়মনসিংহ-কিশোরগঞ্জ ময়মনসিংহ (শোলাকিয়া ঈদ স্পেশাল) রুটে। শোলাকিয়া ঈদ স্পেশাল ট্রেনগুলো ঈদ স্পেশাল শুধুমাত্র ঈদের দিন চলাচল করবে।

XS
SM
MD
LG