অ্যাকসেসিবিলিটি লিংক

রমজানে আন্দোলন অব্যাহত রাখবে বিএনপি, নতুন কর্মসূচি ঘোষণা


ইফতার অনুষ্ঠানে এ কর্মসূচি ঘোষণা করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
ইফতার অনুষ্ঠানে এ কর্মসূচি ঘোষণা করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রমজানে আন্দোলন অব্যাহত রাখবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। আন্দোলনের অংশ হিসেবে মহানগর থেকে শুরু করে ইউনিয়ন পর্যায় পর্যন্ত পালনের জন্য নতুন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। রাজধানী ঢাকার লেডিস ক্লাবে এক ইফতার অনুষ্ঠানে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচির অংশ হিসেবে, আগামী ১ এপ্রিল সকল মহানগর ও জেলা শহরে দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করা হবে। এছাড়া ৮ এপ্রিল বিকেল ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মহানগরের সব থানা এবং জেলার সব উপজেলায় অনুরূপ কর্মসূচি পালিত হবে।

বিএনপি ৯ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত ইউনিয়ন পর্যায়ে বিকেল ৪ থেকে ৬টা পর্যন্ত অবস্থান কর্মসূচি বা মানববন্ধন কর্মসূচি এবং লিফলেট বিতরণ করবে। ঘোষণা অনুযায়ী, রংপুর ও চট্টগ্রাম বিভাগে ৯ এপ্রিল, রাজশাহী ও সিলেটে ১০ এপ্রিল, খুলনা ও কুমিল্লা বিভাগে ১১ এপ্রিল, ঢাকা ও বরিশালে ১২ এপ্রিল এবং ময়মনসিংহ ও ফরিদপুরে ১৩ এপ্রিল কর্মসূচি পালিত হবে।এছাড়া বিএনপি নেতারা বিভিন্ন স্থানে মতবিনিময় সভা করবেন এবং গরিব-দুস্থদের সহায়তা করবেন।

মির্জা ফখরুল বলেন যে রমজানে বিএনপির পক্ষ থেকে কোনো রাজনৈতিক কর্মসূচি ঘোষণা করার কথা ছিলো না; কিন্ত তাদের কোনো বিকল্প নেই। তিনি বলেন, “দেশের বর্তমান পরিস্থিতির কারণে আমরা এই রমজানে কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হয়েছি। আমরা আশা করি দেশের জনগণ এই কর্মসূচিতে অংশগ্রহণ করবে এবং তারা তাদের ভোটের অধিকার এবং তাদের কথা বলার অধিকার প্রতিষ্ঠার জন্য একটি আন্দোলন গড়ে তুলবেন।”

XS
SM
MD
LG