অ্যাকসেসিবিলিটি লিংক

আমি নিজের পয়সায় ঘড়ি কিনি না, এত টাকা দিয়ে ঘড়ি কেনা আমার পক্ষে সম্ভব নাঃ ওবায়দুল কাদের


বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচনটি অবাধ, নিরপেক্ষ, সবার কাছে গ্রহণযোগ্য ও অংশগ্রহণ মূলক হওয়া নিয়ে সরকার বিরোধী রাজনৈতিক দল ও পক্ষগুলোর মধ্যে ব্যাপক অনাস্থা রয়েছে। তাছাড়া, যুক্তরাষ্ট্র সহ, ইউরোপীয় ইউনিয়ন, জাপান ও অন্যন্য উন্নয়ন সহযোগীরাও বাংলাদেশে একটি সুষ্ঠু নির্বাচন হওয়া নিয়ে তাদের উদ্বেগের কথা বারবার জানিয়েছে।
বিরোধীদলগুলো বিগত কয়েকমাস ধরে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করার জন্য আন্দোলন চালিয়ে আসছে। এ প্রেক্ষাপটে, ক্ষমতাসীন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী, ওবায়দুল কাদেরের একটি সাক্ষাৎকার নেয় ভয়েস অফ আমেরিকা, বাংলা।
এ সাক্ষাৎকারে তিনি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি আদায়ে বিরোধীদলের চলমান আন্দোলন, তাদের সঙ্গে সরকারের আলোচনা ও সমঝোতার উদ্যোগ নেয়ার সম্ভাবনা ইত্যাদি নিয়ে দলের ও সরকারের অবস্থান তুলে ধরেন। সাক্ষাৎকারে ইসরাইলের কাছ থেকে নজরদারি টেকনোলজি কেনা, ভিন্নমত প্রকাশে বাধা, সরকারের বিভিন্ন সংস্থার ব্যাপারে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের নিরাপত্তা নিয়ে ঝুঁকি ও উদ্বেগ ইত্যাদি আরও নানা বিষয় নিয়েও তিনি কথা বলেছেন।
ভয়েস অফ আমেরিকার হয়ে সাক্ষাৎকারটি নিয়েছেন শতরূপা বড়ুয়া।
XS
SM
MD
LG