অ্যাকসেসিবিলিটি লিংক

বৃহস্পতিবার থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলবে: ওবায়দুল কাদের


বাংলাদেশের সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন যে আগামী বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকে পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়া হবে। মঙ্গলবার (১৮ এপ্রিল) গণভবনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পরীক্ষামূলকভাবে এ সুযোগ দেয়া হয়েছে। সার্ভিস লেন ব্যবহার করে মোটরসাইকেলে পদ্মা সেতু দিয়ে চলাচল করা যাবে। তবে সার্ভিস লেন ছেড়ে সেতুর মূল লেনে প্রবেশ করা যাবে না।”

মোটরসাইকেলকে গতিসীমা মেনে পদ্মা সেতু পার হতে হবে বলে জানান সেতুমন্ত্রী। বলেন, “মোটর সাইকেলের সর্বোচ্চ গতি হবে ঘণ্টায় ৬০ কিলোমিটার।” শৃঙ্খলা না মানলে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলার সুযোগ বাতিল করা হবে বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, “শৃঙ্খলা নষ্ট করলে এ সুযোগ বাতিল করা হবে। আশা করি আপনারা সুযোগটি নষ্ট করবেন না।”

মোটরসাইকেলের জন্য ফেরি সার্ভিস

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন ঈদুল ফিতরকে সামনে রেখে পদ্মা নদী পারাপারে, মোটরসাইকেলের জন্য শিমুলিয়া-মঙ্গল মাঝি রুটে মঙ্গলবার সকাল ৬টা থেকে ফেরি চলাচল শুরু করেছে।

বিআইডব্লিউটিসির চেয়ারম্যান এস এম ফেরদৌস আলম সকাল ৯টায় শিমুলিয়া ফেরিঘাট পরিদর্শনে যান। এই ঘাটে মোটরসাইকেল পারাপারে নিয়োজিত রয়েছে 'কলমিলতা' ও 'কুঞ্জলতা'- ফেরি। এস এম ফেরদৌস আলম, নিরাপদ ফেরি পারাপারের জন্য মোটরসাইকেল চালক ও সহযাত্রীদের প্রতি সহযোগিতার আহবান জানান।তিনি জানান, ঈদের তিন দিন ফেরি চলাচল বন্ধ থাকবে।

XS
SM
MD
LG