অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের উত্তর প্রদেশে নিহত গ্যাংস্টার-রাজনীতিবিদের আইনজীবীর বাড়ির সামনে বোমাবাজির ঘটনায় চাঞ্চল্য


আতিক আহমেদ
আতিক আহমেদ

১৫ এপ্রিল, শনিবার পুলিশি ঘেরাটোপের মধ্যেই ভারতের উত্তর প্রদেশে গ্যাংস্টার থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা আতিক আহমেদ ও তাঁর ভাই আশরাফকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন করে আততায়ীরা। যা নিয়ে শনিবার রাত থেকে শোরগোল পড়ে গেছে ভারতের জাতীয় রাজনীতিতে।

তারমধ্যেই আতিক আহমেদের আইনজীবী বিজয় মিশ্রর দাবি নতুন করে বিতর্ক সৃষ্টি করেছিল। তিনি দাবি করেন, জেল থেকে বেরোনোর ১৫ দিনের মধ্যে খুন করে দেওয়া হবে বলে আশরাফকে হুমকি দিয়েছিলেন উত্তরপ্রদেশ পুলিশের এক কর্তা। তারপরই এমন ঘটনা নিয়ে স্বভাবতই প্রশ্ন উঠছে।

এই বিস্ফোরক মন্তব্যের রেশ কাটতে না কাটতেই এবার নিহত আতিক আহমেদের আর এক আইনজীবী দয়াশঙ্কর মিশ্রর বাড়ির সামনে পড়ল পরপর বোমা।

মঙ্গলবার ঘটনাটি ঘটেছে ভারতে উত্তর প্রদেশের প্রয়াগরাজের গোবর গলি এলাকায়। সেখানেই থাকেন আতিকের আইনজীবী দয়াশঙ্কর মিশ্র। এদিন দুপুর আড়াইটে নাগাদ তাঁর বাড়ির অদূরেই বোমাবাজির ঘটনা ঘটে।

এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে। যদিও পুলিশের বক্তব্য, এই বোমা আইনজীবী মিশ্রকে লক্ষ্য করে ছোড়া হয়নি। অবশ্য পুলিশের এই বক্তব্যর পরও প্রশ্ন থেকেই যাচ্ছে কেন এই এলাকায় আচমকা বোমাবাজির ঘটনা ঘটল? পুলিশ যদিও এইসব নিয়ে মুখ খুলতে নারাজ। তবে পর্যবেক্ষকদের একাংশের মতে, নিহতের আইনজীবীদের ভয় দেখাতেই বোমাবাজির ঘটনা ঘটানো হয়েছে। এই ঘটনায় হতাহতের খবর মেলেনি।

বোমাবাজির ঘটনা নিয়ে দয়াশঙ্কর মিশ্র বলেন, "যখন এই ঘটনা ঘটেছে, আমি তখন আদালতে ছিলাম। আমার ছেলে আমাকে ফোন করে জানায়। আমি ছুটে বাড়ি চলে আসি।" এরপরই তিনি যোগ করেছেন, "আমার মনে হয় আমাকে ভয় দেখানোর জন্যই এই সন্ত্রাস সৃষ্টি করা হয়েছে। এটা একটা বড় ষড়যন্ত্র। এর পিছনে কারা আছে, তাদের খুঁজে বের করতে হবে পুলিশকে।"

XS
SM
MD
LG