অ্যাকসেসিবিলিটি লিংক

জেলেন্সকি বলেছেন, এখনো পালটা আক্রমণের সময় হয়নি


ইউক্রেনীয় বিমান-প্রতিরক্ষা ইউনিটের সদস্যরা কিয়েভের কাছে তাদের কার্যক্রম প্রদর্শন করছে। ৮ মে, ২০২৩।
ইউক্রেনীয় বিমান-প্রতিরক্ষা ইউনিটের সদস্যরা কিয়েভের কাছে তাদের কার্যক্রম প্রদর্শন করছে। ৮ মে, ২০২৩।

নতুন অগ্রগতিঃ

  • জাপানে জি-সেভেন অর্থমন্ত্রীদের বৈঠকের আলোচ্যসূচিতে ইউক্রেনের জন্য সমর্থন।
  • ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রক বলেছে, রাশিয়া সম্ভবত ইউক্রেনে যুদ্ধের জন্য ১০ হাজার পর্যন্ত বন্দীকে যোগ করেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি বলেছেন, রুশ সৈন্যদের দখলকৃত এলাকা পুনরুদ্ধারের জন্য তার বাহিনীর দীর্ঘ-প্রত্যাশিত পালটা আক্রমণ শুরু করার সময় এখনো আসেনি।

বৃহস্পতিবার প্রকাশিত ব্রিটিশ গণমাধ্যম আউটলেটগুলোর সাথে আরও একটি সাক্ষাৎকারে জেলেন্সকি বলেছেন, “আমাদের এখনো আরও কিছুটা সময় প্রয়োজন।”

প্রস্তুতির মধ্যে রয়েছে পশ্চিমা সহযোগীদের দিয়ে ইউক্রেনীয় বাহিনীর প্রশিক্ষণ, সেইসাথে ইউক্রেনীয় পক্ষের সক্ষমতা বাড়ানোর জন্য গোলাবারুদ, ট্যাঙ্ক এবং বিমান প্রতিরক্ষা ব্যবস্থার চালান।

জেলেন্সকি বলেন, “[আমাদের যা আছে] তা নিয়ে আমরা এগিয়ে যেতে পারি এবং সফল হতে পারি,” “কিন্তু আমরা অনেক মানুষকে হারাবো। আমি মনে করি এটা অগ্রহণযোগ্য।”

বুধবারের শেষের দিকে নেটো সামরিক কমিটির চেয়ারম্যান অ্যাডমিরাল বব বাউয়ার সাংবাদিকদেরকে বলেছিলেন, ইউক্রেন আরও ভালো অস্ত্র নিয়ে যুদ্ধ করতে সক্ষম হবে, তবে সৈন্য সংখ্যা রাশিয়ার তুলনায় কম থাকবে।

তিনি বলেন, “রুশদের সংখ্যার ওপর জোর দিতে হবে”। “বেশি সংখ্যক সৈনিক এবং সংগঠিত মানুষ। ভালোভাবে প্রশিক্ষিত নয়। পুরানো উপকরণ, কিন্তু সংখ্যায় বেশি এবং ততটা সুনির্দিষ্ট নয়, নতুনের মতো ভালো নয়।”

এই প্রতিবেদনের কিছু তথ্য এপি, এএফপি এবং রয়টার্স থেকে নেয়া হয়েছে।

XS
SM
MD
LG