অ্যাকসেসিবিলিটি লিংক

জাপানে বন্দুক ও ছুরির  হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ নিহত ৩ জন


ফাইল ফটোঃ ২০২০সালের ৫ মার্চ, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে জাপানের টোকিওর নাকানো স্টেশনের সামনে প্রোটিটিভ মাস্ক পরহিত লোকজন।
ফাইল ফটোঃ ২০২০সালের ৫ মার্চ, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে জাপানের টোকিওর নাকানো স্টেশনের সামনে প্রোটিটিভ মাস্ক পরহিত লোকজন।

জাপানের মধ্যাঞ্চলের নাগানো প্রদেশের পুলিশ বৃহস্পতিবার জানিয়েছে, ছুরি ও বন্দুক হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ তিনজন নিহত এবং চতুর্থ ব্যক্তি আহত হয়েছেন। সন্দেহভাজন ঐ হামলাকারী নাকানো শহরের একটি ভবনে লুকিয়ে ছিল।

টোকিও থেকে প্রায় ২৪০ কিলোমিটার উত্তর-পশ্চিমে নাকানো শহরে স্থানীয় সময় বিকেল ৪টা ২৫ মিনিটের দিকে ছুরিকাঘাতের খবর পেয়ে পুলিশ সাড়া দেয়। এক প্রত্যক্ষদর্শী জাপানি সম্প্রচার মাধ্যম এনএইচকেকে বলেন, তিনি ছদ্মবেশে নারীর পোশাক পরে একজন পুরুষকে পালাতে দেখেছেন। তিনি বলেন, ওই নারী পড়ে যান এবং লোকটি তাকে ছুরিকাঘাত করে।

পুলিশ জানিয়েছে, তারা ঘটনাস্থলে পৌঁছানোর পর হামলাকারী গুলি চালায় এবং দুই পুলিশ কর্মকর্তাকে আঘাত করে। স্থানীয় একটিহাসপাতালে পরে চিকিৎসাধীন অবস্থায় ঐ নারী ও দুই কর্মকর্তা মারা যান।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সন্দেহভাজন ব্যক্তি ক্যাপ ও সানগ্লাস পরে ঘটনাস্থল থেকে পালিয়ে পাশের একটি ভবনে লুকিয়ে পড়ে। পরেভবনের আশেপাশে গোলাগুলির খবর পাওয়া যায়। তদন্তকারীরা জানিয়েছেন, চতুর্থ ব্যক্তি আহত হয়েছেন তবে তার অবস্থা জানা জানা যায়নি।

বাসিন্দাদের জরুরি কারণ ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে এবং এখনও স্থানীয় স্কুলগুলিতে শিশুদের রাখা হয়েছে।

এনএইচকে-র তোলা ভিডিওর এবং ঘটনাস্থল থেকে তোলা ছবিতে পুলিশদের ঢাল নিয়ে টহল দিতে দেখা যাচ্ছে।

প্রতিবেদনটির কিছু তথ্য অ্যাসোসিয়েটেড প্রেস এবং রয়টার্সের থেকে নেওয়া।

XS
SM
MD
LG