অ্যাকসেসিবিলিটি লিংক

মস্কোতে ড্রোন হামলার জন্য ইউক্রেনকে দায়ী করেছে রাশিয়া


মস্কোতে ড্রোন হামলার পর এক ব্যক্তি বহুতল অ্যাপার্টমেন্ট ব্লকের ক্ষয়ক্ষতি পরিদর্শন করছেন। ৩০মে, ২০২৩।
মস্কোতে ড্রোন হামলার পর এক ব্যক্তি বহুতল অ্যাপার্টমেন্ট ব্লকের ক্ষয়ক্ষতি পরিদর্শন করছেন। ৩০মে, ২০২৩।

  • যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন নবনির্বাচিত তুর্কি প্রেসিডেন্ট রিজেপ তাইয়্যেপ এরদোয়ানের সাথে সুইডেনের নেটোতে যোগদানের ইচ্ছা নিয়ে আলোচনা করেছেন।

  • আন্তর্জাতিক পারমাণবিক শক্তি সংস্থার প্রধান রাফায়েল গ্রসি ইউক্রেনের জাপোরিঝিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পরিস্থিতি সম্পর্কে জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে জানাবেন।

রাশিয়া বলেছে, ইউক্রেন মঙ্গলবার মস্কোতে ড্রোন হামলার জন্য দায়ী ছিল। রাশিয়ার বাহিনী এই মাসে ইউক্রেনের রাজধানীতে ১৭ বারের মতো বিমান হামলা চালিয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক বলেছে, তারা মস্কো এলাকাকে লক্ষ্যবস্তু করা আটটি ড্রোনকে হয় ভূপাতিত করেছে বা সরিয়ে দিয়েছে।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেছেন, হামলায় দুটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত এবং দুজন আহত হয়েছে।

ক্রেমলিনের মুখপাত্র দমিত্রি পেসকভ সাংবাদিকদেরকে বলেছেন, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়েছে।

ইউক্রেনের কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেননি।

কিয়েভে রাশিয়ার নিক্ষেপ করা ক্ষেপণাস্ত্রের বেশিরভাগই ভূপাতিত করার ক্ষেত্রে ইউক্রেন তাদের সাফল্যের কথা উল্লেখ করেছে। তবে প্রায়শই ভূপাতিত ক্ষেপণাস্ত্র এবং ড্রোনের ধ্বংসাবশেষের টুকরো মাটিতে ভবনগুলোকে আঘাত করে।

কিয়েভ সেনা প্রশাসনের প্রধান পপকো বলেন, মঙ্গলবারের হামলার ধ্বংসাবশেষ একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংকে আঘাত করে এবং আগুনের সূত্রপাত করে। এতে অন্তত একজন নিহত এবং তিনজন আহত হয়। তিনি আরও বলেন, অতিরিক্ত ধ্বংসাবশেষ শহরের অন্যান্য অংশে গাড়ি এবং একটি বাড়িকে ক্ষতিগ্রস্ত করেছে।

রাশিয়ার বাহিনী ইউক্রেনের সম্ভাব্য পালটা আক্রমণের আগে তীব্র হামলার মুখোমুখি করেছে। কিয়েভ নেতারা বলেছেন এখন ইউক্রেন রাশিয়ার দখল করা অঞ্চল পুনরুদ্ধার করতে চাইবে।

এই প্রতিবেদনের কিছু তথ্য এপি, রয়টার্স এবং এএফপি থেকে নেয়া হয়েছে।

XS
SM
MD
LG