অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের জম্মুতে ভয়াবহ যাত্রীবাহী বাস দুর্ঘটনায় নিহত ও আহত বহু


ভারতের জম্মুতে ভয়াবহ যাত্রীবাহী বাস দুর্ঘটনা
ভারতের জম্মুতে ভয়াবহ যাত্রীবাহী বাস দুর্ঘটনা

মঙ্গলবার সকালে ভয়াবহ বাস দুর্ঘটনা ঘটে জম্মুতে। পাঞ্জাবের অমৃতসর থেকে জম্মু-কাশ্মীরের কাটরা যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ল একটি যাত্রীবাহী বাস। জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের উপর নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায় বলে খবর। এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ১০ জনের। গুরুতর আহত অন্তত ২০ জন। তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জম্মুর ডিসট্রিক্ট কালেক্টর অফিস থেকে জানানো হয়েছে, বাসটিকে উদ্ধার করার চেষ্টা চলছে। বহু মানুষ এখনও আহত অবস্থায় খাদে আটকে রয়েছেন বলে খবর। এই দুর্ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়। আরও প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, এদিন ভোরে জম্মুর ঝাজ্ঝর কোটলি এলাকায় জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের উপর থেকে খাদে পড়ে যায় বাসটি। বাসটিতে মোট ৭৫ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ। জম্মু পুলিশের ডিসি জানান, এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ৭ জনের। আশঙ্কাজনক ৪ জনকে সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৩ জনের মৃত্যু হয়।

কাটরাতেই বৈষ্ণোদেবীর বেস ক্যাম্প করা হয়। ফলে অনুমান করা হচ্ছে, মৃত যাত্রীদের মধ্যে অধিকাংশই বৈষ্ণোদেবীর তীর্থযাত্রী ছিলেন। ২০ জনের বেশি যাত্রী গুরুতরভাবে আহত হয়েছেন বলে খবর। তাদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। স্থানীয় চিকিৎসক এবং মেডিক্যাল টিম পৌঁছে গিয়েছে ঘটনাস্থলে। জম্মু সিনিয়র সুপারিনটেন্ডেন্ট চন্দন কোহলি বলছেন, মনে করা হচ্ছে খারাপ আবহাওয়ার কারণেই জম্মুতে এই বাস দুর্ঘটনা ঘটেছে। নিয়ন্ত্রণ রাখতে না বাসটি খাদে পড়ে যায় বলে অনুমান।

XS
SM
MD
LG