অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে কেন্দ্র


ভারতে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা
ভারতে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা

ভারতে পশ্চিমবঙ্গ থেকে চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন কেন্দ্রের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো। দুর্ঘটনায় আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেবে ভারতীয় রেল।

শুক্রবার ২রা জুন সন্ধ্যা সাড়ে ৬ টা নাগাদ ওড়িশার বালাসোরের কাছে হাওড়া থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেসের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে একটি মালগাড়ির। ওই ভয়াবহ ঘটনায় এখনও পর্যন্ত একশ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

ট্যুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, এই ভয়াবহ দুর্ঘটনার খবর পেয়ে তিনি মর্মাহত। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণোর সঙ্গে তিনি গোটা পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন। প্রধানমন্ত্রীর কথায়, উদ্ধার কাজ চলছে। আহতদের চিকিৎসারও ব্যবস্থা করা হয়েছে।

ভারতীয় রেল সূত্রে বলা হচ্ছে, যতদ্রুত সম্ভব বালাসোরে পৌঁছনোর চেষ্টা করছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো। শনিবার সকালে বালাসোরে পৌঁছবেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকও। তিনি এদিন রাতে বলেন, "ঘটনার বীভৎসতা দেখে শিউরে উঠছি। আহতদের চিকিৎসা ও আটকে পড়াদের উদ্ধার কাজে অগ্রাধিকার দেওয়া হয়েছে। কাল সকাল হলেই ওখানে পৌঁছে যাব।"

XS
SM
MD
LG