অ্যাকসেসিবিলিটি লিংক

করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় ভারতের প্রাক্তন রেলমন্ত্রী লালুপ্রসাদ যাদবের মোদী সরকারকে ভর্ৎসনা


ভারতের ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা
ভারতের ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

ভারতে ২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রথম ইউপিএ জমানায় রেলমন্ত্রী ছিলেন লালুপ্রসাদ যাদব। শনিবার ৩রা মে করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে মুখ খুলেছেন তিনি। চূড়ান্ত সমালোচনা করেছেন বর্তমান কেন্দ্র সরকারের। তাঁর মন্তব্য, "এরা রেলকে ধ্বংস করে দিয়েছে।"

শনিবার সংবাদমাধ্যমের সামনে লালুপ্রসাদ অভিযোগ করেছেন, “অবহেলা আর অসতর্কতার কারণে তিনটি ট্রেন একসঙ্গে দুর্ঘটনার মুখে পড়ল। এত এত মানুষ নিহত হল।” এরপরই মোদী সরকারের নাম না করেই তিনি বলেন, “এরা আসলে রেলকে ধ্বংস করে দিয়েছে। আমি আগে বহুবার করমন্ডল এক্সপ্রেসে যাতায়াত করেছি। এই ট্রেনটি ভীষণই গুরুত্বপূর্ণ।"

উল্লেখ্য, ওড়িশার এই রেল দুর্ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তও দাবি করেছেন প্রাক্তন রেলমন্ত্রী লালুপ্রসাদ যাদব। যারা রেলকে ধ্বংস করছে, তাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি। লালু বলেন, “বর্তমান সরকারের আরও সতর্কতা দেখানো উচিত ছিল। কিন্তু চূড়ান্ত অবহেলার কারণেই এমন দুর্ঘটনা ঘটে গেল।”

প্রসঙ্গত, শুক্রবার সন্ধে ৭টা নাগাদ ওড়িশার বালেশ্বরে দুর্ঘটনার কবলে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। দুপুর সওয়া ৩টে নাগাদ হাওড়ার অদূরে শালিমার স্টেশন থেকে ছেড়েছিল আপ করমণ্ডল এক্সপ্রেস। প্রায় ৪ ঘণ্টা পরে বালেশ্বরের বাহানগা বাজারের কাছে দুর্ঘটনার শিকার হয় ২৩ কামরার এই ট্রেনটি।

XS
SM
MD
LG