অ্যাকসেসিবিলিটি লিংক

করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় পশ্চিমবঙ্গের আহত যাত্রীদের ফেরানো হচ্ছে রাজ্যে জানাল প্রশাসনিক সদর দপ্তর নবান্ন


ভারতের ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা
ভারতের ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

ভারতে পশ্চিমবঙ্গ থেকে চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় আহত এবং নিহতের সংখ্যা সময়ের সঙ্গে সঙ্গে ক্রমশই বাড়ছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০০র গণ্ডি। এর মধ্যেই বালেশ্বরে উপস্থিত হয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আহত যাত্রীদের রাজ্যে ফেরাতে উদ্যোগ নেওয়া হল পশ্চিমবঙ্গের রাজ্য প্রশাসনিক দপ্তর নবান্নের পক্ষ থেকে।

নবান্ন সূত্রে জানা গেছে বালেশ্বর থেকে ৭০০ যাত্রী বোঝাই একটি ট্রেন শনিবার সন্ধে ৩রা জুন ৬.৩০টায় এসে পৌঁছাবে পশ্চিমবঙ্গের হাওড়া স্টেশনে। আহত যাত্রীদের জন্য স্টেশনেই প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে নবান্নের পক্ষ থেকে। খড়গপুরে যাত্রীদের শারীরিক অবস্থা পরীক্ষানিরীক্ষার জন্য স্টেশনে উপস্থিত থাকবেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক এবং পুলিশ সুপার।

ইতিমধ্যেই শনিবার বেলা ১.৩০ নাগাদ ১৭ বগির ব্যাঙ্গালোর হাওড়া ট্রেনটিতে ৬৩৫ জন যাত্রীকে ফেরানো হয়। ৩৩জন যাত্রীকে স্টেশনেই দেওয়া হয় প্রাথমিক চিকিৎসা। একজনকে পাঠানো হয়েছে বি আর সিং হাসপাতালে।

কলকাতার ২ সিনিয়র আইপিএস কর্তাকে গোটা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে পাঠানো হয়েছে পূর্ব মেদিনীপুরে।

এছাড়াও ৪ কর্তা এই মুহূর্তে রয়েছেন বালেশ্বরে আহতদের নিরাপদে ফিরিয়ে আনার কাজের তত্ত্বাবধানের দায়িত্বে।

শনিবার বিকেল ৪.৩০ পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে মৃতদের মধ্যে ৩১ জন পশ্চিমবঙ্গের বাসিন্দা। এছাড়াও ৫৪৪ জন পশ্চিমবঙ্গের বাসিন্দা আহত হওয়ার খবর মিলেছে। বেঁচে যাওয়া যে যাত্রীরা ফিরে এসেছেন রাজ্যে তাঁদের মধ্যে ১১ জনের চিকিৎসা চলছে রাজ্যের বিভিন্ন হাসপাতালে। এছাড়াও ২৫ জন পশ্চিমবঙ্গের বাসিন্দার চিকিৎসা চলছে ওড়িশার একাধিক হাসপাতালে।

XS
SM
MD
LG