অ্যাকসেসিবিলিটি লিংক

প্রধানমন্ত্রী নয়, জনগণ সিদ্ধান্ত নেবে তারা যুক্তরাষ্ট্রে যাবে কি না: আমীর খসরু


বিএনপির পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারম্যান আমীর খসরু মাহমুদ চৌধুরী
বিএনপির পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারম্যান আমীর খসরু মাহমুদ চৌধুরী

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারম্যান আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, “প্রধানমন্ত্রী নয়, জনগণ সিদ্ধান্ত নেবে তারা যুক্তরাষ্ট্রে যাবে কি না।” রবিবার (৪ জুন) বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, “তিনি কোনো বিশেষ দেশে যাবেন কি যাবেন না, সেটা তার (প্রধানমন্ত্রী) ব্যক্তিগত বিষয়। বাংলাদেশের ১৭ কোটি মানুষ সে দেশে যাবে কি যাবে না সেটাও তাদের সিদ্ধান্তের বিষয়।” তিনি আরো বলেন, “বাংলাদেশের জনগণ সিদ্ধান্ত নেবে, তারা তাদের ব্যক্তিগত, ব্যবসায়িক, পেশাগত, পারিবারিক ও শিক্ষাগত উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রে যাবে কি না। প্রধানমন্ত্রী এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেন না।”

এদিকে, শনিবার (৩ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “২০ ঘণ্টার বিমান ভ্রমণে আটলান্টিক মহাসাগর পাড়ি দিয়ে কেউ যুক্তরাষ্ট্রে না গেলে তাতে কিছু যায় আসে না।”

শেখ হাসিনা বলেন, “বাংলাদেশ নিজের পায়ে চলবে, সরকার দেশ গড়বে। আমরা অন্যের ওপর নির্ভরশীল হবো না, যারা আমাদের ভিসা দেবে না, যারা আমাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করবে... এটা ভেবে কোন লাভ নেই।”

বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, “পৃথিবীতে অন্যান্য মহাসাগর এবং অন্যান্য মহাদেশ রয়েছে, আমরা সেই মহাদেশগুলোর সঙ্গে অন্য মহাসাগর অতিক্রম করে বন্ধুত্ব করবো। আমাদের অর্থনীতি আরো শক্তিশালী এবং আরো উন্নত এবং প্রাণবন্ত হবে।”


XS
SM
MD
LG