অ্যাকসেসিবিলিটি লিংক

আগামী নির্বাচন একটা চ্যালেঞ্জ: আওয়ামী লীগ নেতাদের প্রতি শেখ হাসিনা


আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা
আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, “নির্বাচনের আগে নানামুখী ষড়যন্ত্র করা হচ্ছে; তাই আগামী নির্বাচন হবে একটা চ্যালেঞ্জ।” সোমবার (৫ জুন) গণভবনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, “চলতি বছরের ডিসেম্বরে বা আগামী বছরের জানুয়ারিতে বাংলাদেশে সাধারণ নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে, সরকার নির্দলীয় তত্ত্বাবধায়ক প্রশাসনের পক্ষে অবস্থান না নিলে, নির্বাচন বয়কট করার অঙ্গীকার করেছে প্রধান বিরোধী দল বিএনপি। তবে, সরকার এ দাবিকে অসাংবিধানিক বলে প্রত্যাখ্যান করেছে।”

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেন, “যখনই দেশের মানুষের জীবনযাত্রার কিছুটা উন্নতি হয়, তখনই কিছু মানুষ বাংলাদেশের বিরুদ্ধে কথা বলে এবং সর্বত্র মিথ্যাচার করে। কিছু লোক আন্তর্জাতিক অনুদান পাওয়ার জন্য বিদেশিদের সামনে বাংলাদেশ সম্পর্কে মিথ্যা গল্প তুলে ধরে।”

এমন প্রেক্ষাপটে, আওয়ামী লীগকে আরো শক্তিশালী করতে কাজ করার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। তিনি বলেন, “আমাদের দল যথেষ্ট শক্তিশালী। আমাদের পদক্ষেপ নিতে হবে যাতে সংগঠনটি আরো শক্তিশালী হয়।”

XS
SM
MD
LG