অ্যাকসেসিবিলিটি লিংক

যুবলীগের পাল্টা কর্মসূচির কারণে বিএনপির তিন সহযোগী সংগঠনের ঘোষিত যুব সমাবেশের সূচি পরিবর্তন


বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল কর্তৃক যৌথভাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু।
বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল কর্তৃক যৌথভাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী যুব সংগঠন যুবলীগ পাল্টা কর্মসূচি ঘোষণা করায় বিশৃঙ্খলা এড়াতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) তিনটি সহযোগী সংগঠন ৬ জেলায় তাদের ঘোষিত যুব সমাবেশের সূচি পুনঃনির্ধারণ করেছে।

বুধবার (৭ জুন) বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল কর্তৃক যৌথভাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু এ ঘোষণা দেন।

তিনি বলেন, তারা ২ জুন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে পরবর্তী নির্বাচনসহ তাদের ১০ দফা দাবির প্রতি তরুণ প্রজন্মের সমর্থন আদায়ে শান্তিপূর্ণভাবে ৬টি যুব সমাবেশের আয়োজন করার ঘোষণা দিয়েছেন। এই যুব সমাবেশ ১১ জুন চট্টগ্রামে, ১৭ জুন বগুড়ায়, ৭ জুলাই খুলনায়, ১৫ জুলাই বরিশালে, ২২ জুলাই সিলেট ও ২৯ জুলাই ঢাকায় অনুষ্ঠিত হবে।

সুলতান সালাহউদ্দিন বলেন, “কিন্তু দুই দিন পর আওয়ামী যুবলীগ পাল্টা কর্মসূচি ডাকায় আমরা হতবাক হয়েছি। আমরা মনে করি যুবলীগের পক্ষ থেকে একই তারিখে এবং একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা একটি উস্কানিমূলক পদক্ষেপ এবং বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা”।

বিএনপির যুব সংগঠন যুবদল সব সময় উদার ও গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাসী দাবি করে সুলতান সালাহউদ্দিন বলেন, কোনো সংঘর্ষ এড়িয়ে শান্তিপূর্ণভাবে সমাবেশ সফল করতে তারা তাদের কর্মসূচি পুনর্নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছেন।

সুলতান সালাহউদ্দিন বলেন, নতুন সূচি অনুযায়ী, তারা এখন ১৪ জুন চট্টগ্রামে, ১৯ জুন বগুড়ায়, ২৪ জুন বরিশালে, ৯ জুলাই সিলেটে, ১৭ জুলাই খুলনায় এবং ২২ জুলাই ঢাকায় যুব সমাবেশ করবেন।

সুলতান সালাহউদ্দিন অভিযোগ করেন, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো শুরু থেকেই সহিংসতা ও নৈরাজ্যের রাজনীতি করে আসছে।

বিরোধীদের কন্ঠস্বর দমন করতে জোরপূর্বক গুম, খুন, হামলা, মামলা-মোকদ্দমা করা তাদের স্বাভাবিক অভ্যাস।

তিনি বলেন, যুবদল তাদের শান্তিপূর্ণ যুব সমাবেশ ঘোষণার দুই দিন পর যুবলীগ পাল্টা কর্মসূচি নিয়ে এসেছে শুধুমাত্র দেশে নৈরাজ্য সৃষ্টির জন্য। কারণ, বর্তমান সরকার সব রাজনৈতিক রীতিনীতি ও সংস্কৃতিকে ধ্বংস করেছে।

সুলতান সালাহউদ্দিন আরও বলেন, তারা (যুবলীগ) বিভিন্ন দিনে তাদের কর্মসূচি দিতে পারত। আমরা গণতন্ত্রের আন্দোলনে আছি এবং আমরা শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাসী। সে জন্য আমরা আমাদের কর্মসূচির পুনঃনির্ধারণ করছি।

এর আগে ২ জুন সুলতান সালাহউদ্দিন টুকু বলেছিলেন, গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনরুদ্ধারে যুবসমাজকে রাজপথে ঐক্যবদ্ধ করতে ‘তরুণ প্রজন্ম ভোট দিন, ভোটের জন্য লড়ুক’ স্লোগান নিয়ে ৬ জেলায় যুব সমাবেশের আয়োজন করবেন।

XS
SM
MD
LG