অ্যাকসেসিবিলিটি লিংক

কীটনাশকের বিষক্রিয়ায় ২ ভাইয়ের মৃত্যুর ঘটনায় পেস্টকন্ট্রোল কোম্পানির চেয়ারম্যান ও এমডি গ্রেপ্তার


রাজধানী ঢাকার বসুন্ধরা এলাকায় একটি বাসায় স্প্রে করা কীটনাশকের বিষক্রিয়ায় অসুস্থ হয়ে দুই ভাইয়ের মৃত্যুর ঘটনায় ওই পেস্টকন্ট্রোল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ জুন) টাঙ্গাইল ও ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দুজন হলেন-কোম্পানির চেয়ারম্যান আশরাফ এবং এমডি ফরহাদ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ ডিবি পুলিশের উপ-কমিশনার মশিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে লালবাগ বিভাগের ডিবির একটি দল টাঙ্গাইল ও ব্রাহ্মণবাড়িয়ায় অভিযান চালিয়ে তাদের দুজনকে গ্রেপ্তার করে। তারা এখন ঢাকার পথে রয়েছেন বলে জানান তিনি।

মামলার এজাহার, পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার (২ জুন) তেলাপোকাসহ পোকামাকড় নিধনে পেস্ট কন্ট্রোল প্রতিষ্ঠানটির কর্মীদের বসুন্ধরার ১ নম্বর ব্লকে তাদের নতুন বাসায় ডেকে নেন মোবারক-শারমিন দম্পতি। পেস্ট কন্ট্রোল সার্ভিসের কর্মীরা বাসাটিতে বিষ স্প্রে করেন। কীটনাশক ব্যবহার করায় পরিবারের সদস্যরা বাড়ি ছেড়ে এক দিন বাইরে অবস্থান করেন। পরে পরিবারটির সদস্যরা অসুস্থ হয়ে পড়ে। রবিবার (৪ জুন) ভোরে দুই ভাই শাহির ও শায়ানকে হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে শাহিরকে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় শায়ানও মারা যায়। এই দম্পতির অপর সন্তান (মেয়ে) সুস্থ আছে।

এ ঘটনায় ৫ জুন মোবারক হোসেন বাদী হয়ে মামলা করেন।

XS
SM
MD
LG