অ্যাকসেসিবিলিটি লিংক

হজ সফরে সৌদি আরব পৌঁছেছেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন


হজ সফরে সৌদি আরব পৌঁছেছেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন
হজ সফরে সৌদি আরব পৌঁছেছেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন

সৌদি আরব সরকারের রাজকীয় অতিথি হিসেবে, পবিত্র হজ পালনের জন্য শুক্রবার (২৩ জুন) জেদ্দায় পৌঁছেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট, রাষ্ট্রপতি সাহাবুদ্দিন, তার স্ত্রী ড. রেবেকা সুলতানা এবং সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় বিকালে জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

জেদ্দা বিমানবন্দরে পৌঁছালে বাংলাদেশের রাষ্ট্রপতি-কে অভ্যর্থনা জানান মক্কা অঞ্চলের ডেপুটি গভর্নর প্রিন্স বদর বিন সুলতান বিন আবদুল আজিজ ও কিংডম অফ সৌদি আরবে(কেএসএ) নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি। এরপর, রাজকীয় অতিথিদের পবিত্র মক্কা নগরীর সাফা রয়্যাল প্যালেসে নিয়ে যাওয়া হয়।

এর আগে, রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন, ঢাকার স্থানীয় সময় শুক্রবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কূটনৈতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এবং সংশ্লিষ্ট বেসামরিক ও সামরিক কর্মকর্তারা তাকে বিদায় জানান।

পবিত্র হজ পালন শেষে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর মাজার জিয়ারত করতে মদিনায় যাবেন। সকল আনুষ্ঠানিকতা শেষে ৩ জুলাই দেশে ফেরার কথা রয়েছে তার।

XS
SM
MD
LG