অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে গণতন্ত্র বজায় রাখতে হবে—প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে গণতান্ত্রিক প্রক্রিয়ার ধারাবাহিকতা চায়।

শেখ হাসিনা বলেন, “আমরা চাই গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত থাকুক। গণতান্ত্রিক প্রক্রিয়া চলমান থাকায় আমরা দেশের উন্নয়ন করতে পেরেছি এবং উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছি”।

বৃহস্পতিবার (৬ জুলাই) বাংলাদেশ জাতীয় সংসদ ভবনের উত্তর প্লাজায় সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের জন্য নতুন অফিস উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দেশের গণতান্ত্রিক ধারা দীর্ঘ সংগ্রামের ফল এবং সকলকে মনে রাখতে হবে এটা রাতারাতি ঘটেনি।

দেশের উন্নয়নের পথে বারবার বাধার মুখে পড়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “২০০৯ সালে সরকার গঠনের পর এখন পর্যন্ত আমরা সরকারে রয়েছি। আমরা আমাদের গণতান্ত্রিক প্রক্রিয়াকে শক্তিশালী করতে পেরেছি। এর ফলে পুরো দেশ বদলে গেছে। ২০০৯ সাল থেকে একটি স্থিতিশীল গণতন্ত্র বিরাজ করায় বাংলাদেশ ব্যাপক উন্নয়ন করেছে”।

এর আগে বিকেলে শেখ হাসিনা জাতীয় সংসদ সচিবালয়ের নতুন কার্যালয় প্রাঙ্গণে পৌঁছালে স্পিকার শিরীন শারমিন চৌধুরী তাকে স্বাগত জানান। শেখ হাসিনা ফিতা কেটে জাতীয় সংসদ সচিবালয়ের নতুন কার্যালয়ের উদ্বোধন করেন। উদ্বোধনের পর তিনি নতুন কার্যালয়ের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন।

অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন চৌধুরীও বক্তব্য রাখেন। তিনি প্রধানমন্ত্রীকে জানান, জাতীয় সংসদ সচিবালয়ের অফিসের কার্যক্রম সম্পূর্ণভাবে নতুন অফিস কম্পাউন্ডে স্থানান্তর করা হবে। এ ছাড়া আগামী অক্টোবরের মধ্যে সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের একটি আর্কাইভ নির্মাণ করা হবে বলেও জানান তিনি।

সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, মন্ত্রিপরিষদের সদস্য, ডেপুটি স্পিকার, চিফ হুইপ ও হুইপ, সংসদ সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

XS
SM
MD
LG