অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে পাচারের শিকার শিশুদের জন্য স্টেট ডিপার্টমেন্টের ১০ লাখ ডলার অনুদান


বাংলাদেশে পাচারের শিকার শিশুদের জন্য স্টেট ডিপার্টমেন্টের ১০ লাখ ডলার অনুদান
বাংলাদেশে পাচারের শিকার শিশুদের জন্য স্টেট ডিপার্টমেন্টের ১০ লাখ ডলার অনুদান

যুক্তরাষ্ট্রের বেসামরিক নিরাপত্তা,গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়া, ফ্রিডম ফান্ড এবং এর অংশীদারদের জন্য স্টেট ডিপার্টমেন্ট থেকে ১০ লাখ ডলারের অনুদান ঘোষণা করেছেন। এই কর্মসূচির মাধ্যমে পাচারের শিকার হওয়া পাঁচশ’র বেশি শিশু পুনর্মিলন পরিষেবা পাবে।

আন্ডার সেক্রেটারি জেয়া বলেছেন, “আরো অবাধ ও মুক্ত ইন্দো-প্যাসিফিক নিশ্চিত করার লক্ষ্যে, বাংলাদেশ আমাদের একটি অত্যাবশ্যক অংশীদার। আমাদের অংশীদারিত্ব ভাগ করা গণতান্ত্রিক নীতি এবং তা মানবাধিকারের প্রতি শ্রদ্ধার মাধ্যমে সমুন্নত করা হয়।”

জেয়া এবং দক্ষিণ ও মধ্য এশিয়ার ব্যুরোর সহকারী সেক্রেটারি ডোনাল্ড লু সহ স্টেট ডিপার্টমেন্টের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের একটি প্রতিনিধি দল ১১ জুলাই থেকে ১৪ জুলাই ঢাকা ও কক্সবাজার সফর করেন। এসময় তারা বাংলাদেশের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, রোহিঙ্গা শরণার্থী, মানবিক সংস্থার প্রতিনিধি এবং সুশীল সমাজের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন।

আন্ডার সেক্রেটারি জেয়া বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গাদের এবং তাদের স্বাগতিক সম্প্রদায়কে সমর্থন করার জন্য প্রায় ৬ কোটি ১০ লাখ ডলারসহ, মিয়ানমার ও বাংলাদেশে এবিষয়ে নেয়া প্রচেষ্টাকে সমর্থন করার জন্য ৭ কোটি ৪০ লাখ ডলারের অতিরিক্ত মানবিক সহায়তার ঘোষণা করেছেন।

ঢাকায় অবস্থিত দূতাবাসের মতে, রোহিঙ্গা ও স্বাগতিক সম্প্রদায়কে সাহায্য করার জন্য ২০১৭ সাল থেকে তারা মোট ২১০ কোটি ডলারের বেশি সহায়তা করেছে যুক্তরাষ্ট্র।

XS
SM
MD
LG