অ্যাকসেসিবিলিটি লিংক

২২ জুলাই চট্টগ্রামে সমাবেশ করতে চায় জামায়াতে ইসলামী


চট্টগ্রামের লালদীঘি মাঠে সমাবেশের অনুমতির জন্য সিএমপি কমিশনারের কার্যালয়ে যান জামায়াতে ইসলামীর ১৩ জন আইনজীবী। ১৫ জুলাই, ২০২৩।
চট্টগ্রামের লালদীঘি মাঠে সমাবেশের অনুমতির জন্য সিএমপি কমিশনারের কার্যালয়ে যান জামায়াতে ইসলামীর ১৩ জন আইনজীবী। ১৫ জুলাই, ২০২৩।

আগামী ২২ জুলাই চট্টগ্রামের লালদীঘি মাঠে সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। দীর্ঘদিন ধরে প্রকাশ্য সমাবেশ থেকে দূরে রয়েছে বাংলাদেশের এই রাজনৈতিক দলটি। ১০ দফা দাবিতে তারা এই সমাবেশ আহবান করেছে। অনুমতি চেয়ে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনারের কাছে আবেদনও করেছে জামায়াতে ইসলামী ।

সমাবেশের অনুমতির জন্য শনিবার (১৫ জুলাই) সিএমপি কমিশনারের কার্যালয়ে যান দলটির ১৩ জন আইনজীবী। তবে সিএমপি কমিশনারের সঙ্গে তাদের দেখা হয়নি।

জামায়াতের দলীয় সূত্রে জানা গেছে, ২২ জুলাইর সমাবেশের অনুমতি নিতে শনিবার দুপুরে একটি প্রতিনিধি দল সিএমপি কমিশনারের কার্যালয়ে যায়। এ সময় মূল ফটকে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা তাদের বিশ্রামাগারে বসতে দেন। পরে কমিশনার কার্যালয় থেকে জামায়াতের প্রতিনিধি দলের দু’জনকে কার্যালয়ে প্রবেশের অনুমতি দেয়া হয়।

এরপর চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট কবীর হোসেন ও অ্যাডভোকেট শামসুল আলম সিএমপি কমিশনার কার্যালয়ে যান। তবে সিএমপি কমিশনারের সঙ্গে তাদের দেখা হয়নি; তারা আবেদন পত্র জমা দিয়ে এসেছেন।

লালদীঘি মাঠে জামায়াতের সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন জামায়াতের আইনজীবী অ্যাডভোকেট শামসুল আলম। তিনি বলেন, “আমরা সিএমপি কমিশনারের কাছে যখন যাই, তখন তিনি কনফারেন্স রুমে একটি মিটিংয়ে ছিলেন। এ সময় আমাদের চিঠি গ্রহণ করা হয়েছে। চিঠি গ্রহণ করা হয়েছে লিখে একটি কপি আমাদের দেয়া হয়।”

সিএমপি কার্যালয় থেকে বের হয়ে শামসুল আলম গণমাধ্যমকে বলেন, “তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমির ডা. শফিকুর রহমান, নায়েবে আমির আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার ও সাবেক এমপি শাহজাহান চৌধুরীসহ জাতীয় নেতৃবৃন্দ, আলেম ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধসহ ১০ দফা দাবিতে আগামী ২২ জুলাই লালদীঘি মাঠে সমাবেশের আয়োজন করেছে জামায়াতে ইসলামী।”

সিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক বলেন, “আগামী ২২ জুলাই জামায়াত চট্টগ্রামে সমাবেশ করার অনুমতি চেয়ে সিএমপি কমিশনার বরাবর আবেদন জমা দিয়েছে বলে শুনেছি। আমরা একটি বৈঠকে থাকায় বিস্তারিত জানাতে পারছি না।”

XS
SM
MD
LG