অ্যাকসেসিবিলিটি লিংক

এমএলএস-এ মেসির অভিষেক দেখতে বিশ্বের বিভিন্ন স্থান থেকে এসেছেন ভক্ত ও তারকারা



ফ্লোরিডার ফোর্ট লডারডেলে ইন্টার মিয়ামি বনাম ক্রুজ আজুলের মধ্যকার ফুটবল ম্যাচের আগে লিওনেল মেসি ভক্তরা স্টেডিয়ামে প্রবেশের জন্য অপেক্ষা করছেন;২১ জুলাই, ২০২৩।
ফ্লোরিডার ফোর্ট লডারডেলে ইন্টার মিয়ামি বনাম ক্রুজ আজুলের মধ্যকার ফুটবল ম্যাচের আগে লিওনেল মেসি ভক্তরা স্টেডিয়ামে প্রবেশের জন্য অপেক্ষা করছেন;২১ জুলাই, ২০২৩।

কিংস্টন পিল (১১) এবং তার ৯ বছর বয়সী ভাই উইন বাহামা দ্বীপপূঞ্জে তাদের বাড়িতে শুক্রবার ভোরে ঘুম থেকে ওঠে। আর, তখন তাদের মায়ের কাছে তাদের জন্য অপেক্ষা করছিলো একটি কল্পনাতীত উপহার।

তা ছিলো, মাত্র কয়েক ঘন্টার মধ্যেই তারা ফ্লোরিডায় উড়ে যাবে; ইন্টার মিয়ামির হয়ে মেজর লীগ ফুটবলে সুপারস্টার লিওনেল মেসির অভিষেক দেখার জন্য।

কিংস্টন ও উইন সমস্বরে বলেন, “আমরা এখানে মেসিকে দেখতে এসেছি।” লীগ কাপে, মেক্সিকোর ক্লাব ক্রুজ আজুলের বিপক্ষে ইন্টার মিয়ামির ম্যাচের কয়েক ঘণ্টা আগে তারা ডিআরভি পিএনকে স্টেডিয়ামে পৌঁছায়।

শুক্রবার রাতে মেসি তার প্রথম খেলা প্রত্যক্ষকারী তরুণ ও বৃদ্ধ সমর্থকদের অবিস্মরণীয় রোমাঞ্চ উপহার দেন। তিনি খেলার ৯৪তম মিনিটে, প্রায় ২৫ গজ দূর থেকে ফ্রি কিক করে, তার নতুন দলকে ২-১ ব্যবধানে জয় এনে দেন।

মেসির অভিষেকের আগে, বহু দূরের ইকুয়েডর এবং মেসির জন্মভূমি আর্জেন্টিনা থেকে আসা ভক্তরা স্টেডিয়াম পরিক্রমা করে। কিংস্টন এবং উইনের মতো কেউ কেউ কালো-গোলাপী ইন্টার মিয়ামি জার্সি পরেছিলেন, যার পেছনে মেসির ১০ নম্বর লেখা ছিলো। অন্য অনেকে ৩৬ বছর পুরনো আর্জেন্টিনার জার্সি পরেন। অনেকে টিমের খেলার সরঞ্জাম পাওয়ার জন্য সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকেন। অনেকে ফটো বুথ থেকে মেসির জার্সি ও পতাকা পাওয়ার জন্য অপেক্ষা করছিলেন।

ম্যাচ শুরু হওয়ার প্রায় এক ঘণ্টা আগে, মেসির ইন্টার মিয়ামির জার্সি পরা এক সন্তানকে নিয়ে স্টেডিয়ামে আসেন কিম কার্দাশিয়ান। সেরেনা উইলিয়ামস এবং লেব্রন জেমসও সেখানে উপস্থিত ছিলেন। ম্যাচ শুরুর আগে জেমস মেসিকে শুভেচ্ছা জানান।

মেসি এবং নবাগত সহকর্মী সেরজিও বাস্কুয়েটস ৫৪ মিনিটে নৈপূণ্য দেখান।এই মূহুর্তকে স্মরনীয় করে রাখার জন্য তখন স্টেডিয়াম জুড়ে দর্শকরা ছবি তোলা শুরু করে। এ সময় ইন্টার মিয়ামি ১-০ গোলে এগিয়ে যায়।

কয়েক মাস ধরে জল্পনা-কল্পনার পর, গত সপ্তাহান্তে দলটির সঙ্গে আড়াই বছরের চুক্তি সই করেন মেসি।

ইউরোপে দীর্ঘ ক্যারিয়ারের পর ২০০৭ সালে এমএলএসে আসা ইংলিশ কিংবদন্তি বেকহ্যাম বলেন, মেসির এই পদক্ষেপ যুক্তরাষ্ট্রে ফুটবলে প্রবেশের জন্য প্রয়োজনীয় মানের মাত্রা বাড়িয়ে দিয়েছে।

XS
SM
MD
LG