অ্যাকসেসিবিলিটি লিংক

হোরানের গোলে বিশ্বকাপে নেদারল্যান্ডের সাথে যুক্তরাষ্ট্রের ড্র


লিন্ডসে হোরান ওয়েলিংটনে যুক্তরাষ্ট্র এবং নেদারল্যান্ডসের মধ্যে বিশ্বকাপ ম্যাচের সময় তার প্রথম গোল উদযাপন করছেন। ২৭ জুলাই, ২০২৩।
লিন্ডসে হোরান ওয়েলিংটনে যুক্তরাষ্ট্র এবং নেদারল্যান্ডসের মধ্যে বিশ্বকাপ ম্যাচের সময় তার প্রথম গোল উদযাপন করছেন। ২৭ জুলাই, ২০২৩।

কয়েক মিনিট আগে ভ্যান ডি ডঙ্কের ধাক্কায় ছিটকে যাওয়ার কারণে ক্রুদ্ধ লিন্ডসে হোরান বৃহস্পতিবার দ্বিতীয়ার্ধে পালটা গোল করেন। গোলটি যুক্তরাষ্ট্রকে নারী বিশ্বকাপে নেদারল্যান্ডসের সাথে ১-১ গোলে ড্র করতে সাহায্য করে।

প্রথমার্ধে ডাচদের পক্ষ থেকে জিল রুর্ড একটি গোল করে আমেরিকানদের চমকে দেন। হোরানের দ্বিতীয়ার্ধের স্কোরের ফলে যুক্তরাষ্ট্র টানা ১৯ ম্যাচে অপরাজিত আছে।

৬২তম মিনিটে কর্নার কিক থেকে হেডারে হোরানের গোলটি দুই দলের মধ্যে বেশ কয়েক মিনিটের ধস্তাধস্তিতে হোরান ছিটকে পড়েন। লিয়ন ক্লাবে তার সতীর্থ ভ্যান ডি ডঙ্ককে রেগে গিয়ে গালি দেয়ার অল্প পরেই হোরান গোল করেন।

আমেরিকানরা হোরানকে শান্ত করার চেষ্টা করছিল। এটি হোরানের ২৯তম আন্তর্জাতিক গোল, বিশ্বকাপে চতুর্থ গোল এবং এই টুর্নামেন্টে টানা দ্বিতীয় গোল।

বল এমনকি গোল লাইন অতিক্রম করার আগে হোরানের অভিব্যক্তি দেখে বোঝা যায় যে, সে জানতো, তার লক্ষ্য নির্ভুল।

ড্রয়ের ফলে গ্রুপের একটি ম্যাচ বাকি থাকলেও কোনো দলই নকআউট রাউন্ডে জায়গা পায়নি। আমেরিকান এবং ডাচ উভয়ই একটি জয় এবং একটি ড্র নিয়ে গ্রুপ-ই এর শীর্ষে আছে, তবে যুক্তরাষ্ট্র বেশি গোল নিয়ে এগিয়ে রয়েছে।

গেমটি ছিল ২০১৯ নারী বিশ্বকাপের ফাইনালের রিম্যাচ, ফ্রান্সের লিওনে খেলায় আমেরিকানদের ২-০ গোলে জয়। এটি ছিল টুর্নামেন্টে আমেরিকানদের টানা দ্বিতীয় শিরোপা এবং সামগ্রিকভাবে চতুর্থ বিশ্বকাপ শিরোপা।

XS
SM
MD
LG