অ্যাকসেসিবিলিটি লিংক

বাঙালির মুক্তি ও স্বাধীনতার প্রশ্নে বঙ্গবন্ধু ছিলেন আপসহীন— বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি


বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। (ফাইল ছবি)
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। (ফাইল ছবি)

বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাঙালির মুক্তি ও স্বাধীনতার প্রশ্নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আপসহীন। তিনি তাঁর সারাজীবনে কখনই কোনো অন্যায়ের সঙ্গে আপস করেননি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (১৫ অগাস্ট) রাজধানী ঢাকর টিসিবি ভবনে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে (ভিডিও বার্তায়) তিনি এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাটি জীবন মানুষের অধিকার আদায়ে লড়াই-সংগ্রাম করেছেন। মানুষের কল্যাণে নিজের জীবন উৎসর্গ করে গেছেন। ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬ দফা, গণঅভ্যুত্থান, সত্তরের নির্বাচনসহ সকল আন্দোলনে নেতৃত্বের আসনে ছিলেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বিশ্বের বুকে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের লাল সবুজের পতাকা স্থান করে নেয়।

টিপু মুনশি বলেন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের পর পুরো জাতি ঐক্যবদ্ধ হয়ে তাঁর ডাকে সাড়া দিয়ে স্বাধীনতাযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে দ্বিধা করেননি। স্বাধীনতার পরাজিত শক্তি যুদ্ধে হার মানলেও তাদের ষড়যন্ত্র থেমে থাকেনি। যে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে তার প্রতিশোধ নিতেই পাকিস্তানের দোসররা ১৯৭৫ সালের ১৫ অগাস্ট কালরাতে শেখ মুজিবুর রহমান এবং তাঁর সহধর্মিণীসহ পরিবারের অন্য সদস্যদের নৃশংসভাবে হত্যা করে।

XS
SM
MD
LG