অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ১৮, আহত ১৩ জন


পাকিস্তানের পিন্ডি ভাটিয়ান এলাকায় পোড়া বাস পরীক্ষা করছেন উদ্ধারকর্মীরা; (রেসকিউ ১১২২ ইমার্জেন্সি ডিপার্টমেন্ট প্রকাশিত ছবি); ২০ আগস্ট ২০২৩
পাকিস্তানের পিন্ডি ভাটিয়ান এলাকায় পোড়া বাস পরীক্ষা করছেন উদ্ধারকর্মীরা; (রেসকিউ ১১২২ ইমার্জেন্সি ডিপার্টমেন্ট প্রকাশিত ছবি); ২০ আগস্ট ২০২৩

পাকিস্তানের পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশে আন্তঃনগর মহাসড়কের একটি জরুরি বাসস্টপেজ লেনে দাঁড়িয়ে থাকা ভ্যানকে, একটি বাস ধাক্কা দিলে বাসটিতে আগুন ধরে যায়। এতে অন্তত ১৮ জন নিহত হন। আহত হন আরো ১৩ জন। পুলিশ ও উদ্ধারকর্মীরা রবিবার এ কথা জানিয়েছেন।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা ফাহাদ আহমেদ জানান, রবিবার ভোরে পিন্ডি ভাটিয়া এলাকার কাছে, ইসলামাবাদ-গামী একটি বাস লাহোর-ইসলামাবাদ মোটরওয়ের একটি জরুরি বাসস্টপেজ লেনে দাঁড়িয়ে থাকা একটি ভ্যানকে ধাক্কা দেয়। আহমেদ আরো জানান, ভ্যানটি জ্বালানি ভরা ড্রাম বহন করছিলো। এর ফলে আগুন ধরে যায় এবং আগুন বাসে ছড়িয়ে পড়ে।

তিনি আরো জানান, বাসটিতে ৪০ জনের বেশি যাত্রী ছিলো। উদ্ধার করা যাত্রীদের প্রত্যেকেই মারাত্মকভাবে দগ্ধ হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। কয়েকজন জানালা দিয়ে বের হয়ে আসেন। এ সময় তারা সামন্য দগ্ধ হন। দুর্ঘটনা কবলিত দুটি গাড়ির চালকই নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পাকিস্তানের মহাসড়কে এ ধরনের দুর্ঘটনা প্রায়ই ঘটে। দেশটির মহাসড়কে নিরাপত্তা মান উপেক্ষা করা হয় এবং ট্র্যাফিক আইন লঙ্ঘন করা হয়। আর, দীর্ঘ ভ্রমণকালে ক্লান্ত চালকরা অনেক সময় গাড়ি চালাতে চালাতে ঘুমিয়ে যান। এগুলো দুর্ঘটনার কারণ।

XS
SM
MD
LG