অ্যাকসেসিবিলিটি লিংক

গাইবান্ধায় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ, নারীসহ আহত ২০ জন


 পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষ
পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষ

বাংলাদেশের গাইবান্ধায়, পুলিশের সঙ্গে বিএনপি কর্মী-সমর্থকদের সংঘর্ষে, নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে গাইবান্ধা জেলা শহরে বিএনপির কর্মসূচি বন্ধ করতে পুলিশ বাধা দিলে এই সংঘর্ষ শুরু হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাসের শেল ও গুলি ছুড়ে।

আহতদের মধ্যে রয়েছেন, মহিলা দলের গাইবান্ধা জেলা শাখার সভাপতি ফরিদা ইয়াসমিন শোভা, সাধারণ সম্পাদক মৌসুমী বেগম তমা, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানা খন্দকার মনি এবং ছাত্রদলের জেলা শাখার সভাপতি জাকারিয়া খন্দকার জিম।

বিএনপির গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক মাহমুদুন্নবী বলেন, “দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি কার্যালয়ে দিনব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়। বিকেলে একটি মিছিল শহর প্রদক্ষিণ করে। এই মিছিলে পুলিশ বাধা দেয়। পুলিশের বাধা উপেক্ষা বিএনপির মিছিল এগিয়ে যাওয়ার চেষ্টা করলে, পুলিশ লাঠিচার্জ করে। এর পর, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়।”

এ সময় পুলিশ কাঁদানে গ্যাসের শেল ও গুলি ছুড়েছে বলে জানান মাহমুদুন্নবী। বলেন “এতে বিএনপির ২০ নেতাকর্মী আহত হয়েছে।” আহতরা গাইবান্ধার বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানান তিনি।

এদিকে, সংঘর্ষের পর পুলিশ অভিযান চালিয়ে বিএনপি কার্যালয় থেকে ৫ জনকে আটক করেছে। গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, “বিনা অনুমতিতে শহরে মিছিল বের করলে পুলিশ বাধা দেয়; এর পর সংঘর্ষ হয়।” তবে কত রাউন্ড কাঁদানে গ্যাসের শেল ও গুলি ছোড়া হয়েছে সে বিষয়ে পরিষ্কার করে কিছু বলেননি ওসি।

XS
SM
MD
LG